যুব সংগ্রামের ঘেরাওঃ সচিবালয়সহ মধ্য রাজধানী ছিল অবরুদ্ধ

যুব সংগ্রাম পরিষদের সচিবালয় ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে গতকাল বুধবার সচিবালয়সহ মধ্য রাজধানী কার্যত অবরুদ্ধ ছিল। সরকারি চাকরি বিধিমালা লংঘন করে গোপন বৈঠকে জড়িত কর্মকর্তাদের বিচার এবং পুলিশ ও প্রশাসনে দলীয় কর্মকর্তাদের অপসারণের দাবিতে যুব সংগ্রাম পরিষদ বঙ্গবন্ধু এভিনিউতে বিৰোভ সমাবেশ ও সচিবালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে এবং দশ উপদেষ্টাকে বিভিন্ন দাবি সম্বলিত একটি স্মারকলিপি দিয়েছে। এ কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে সচিবালয়ের চারপাশের প্রবেশমুখগুলোতে পুলিশ ব্যারিকেড তৈরি করে রাখে। প্রতিটি পয়েন্টে ব্যাপক পুলিশ, বিডিআর ও আর্মড পুলিশের কড়া প্রহরা লৰ্য করা যায়। পুলিশ এবং ঘেরাওকারীদের কোন পৰ পরস্পরকে উস্কানি না দেয়ায় স্মারকলিপি প্রদান কর্মসূচি শানত্দিপূর্ণভাবে পালিত হয়েছে। যুব সংগ্রামের নেতা-কমর্ীরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে কর্মসূচিতে যোগ দিতে এলে বেশ কয়েকটি পয়েন্টে পুলিশের ব্যারিকেডের মুখে পড়ে। পুলিশের বাধার মুখে তারা নূর হোসেন চত্বরে আওয়ামী যুবলীগ সভাপতি জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি প্রধান উপদেষ্টার পদটি দখল করে স্বৈরশাসকের মতো আচরণ করে চলেছেন। তিনি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের পরিবর্তে রাষ্ট্রপতির শাসন কায়েম করেছেন। বঙ্গভবনকে কাশিমবাজার কুঠিতে পরিণত করেছেন। জাহাঙ্গীর কবির নানক বলেন, অতীতে জনতার দাবি এবং আন্দোলনের মুখে কোন সরকার টিকতে পারেনি। রাষ্ট্রপতি ও প্রধান উপদেষ্টাও টিকে থাকতে পারবেন না। সমাবেশ শেষে দুপুর পৌনে ১টার দিকে যুবসংগ্রাম পরিষদের সমন্বয়ক জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে একটি বিশাল মিছিল বঙ্গবন্ধু এভিনিউ থেকে শুরম্ন হয়ে গোলাপশাহ মাজার, গুলিসত্দান, স্টেডিয়ামের পশ্চিম সড়ক হয়ে নূর হোসেন চত্বরে গেলে আগে থেকে তৈরি করা পুলিশের তিনসত্দরের কাঁটাতারের বেড়ায় আটকা পড়ে।

যুব সংগ্রামের কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের তৎপরতা বেশি থাকায় নগরবাসীর ভেতর আতংকের সৃষ্টি হয়। সকাল থেকে বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড তৈরি করলে কোন ধরনের যানবাহন চলাচল করতে পারেনি। নগরবাসী মধ্য রাজধানীতে এসে অনেকটা অবরুদ্ধ হয়ে পড়ে।

সূত্রঃ http://ittefaq.com/get.php?d=06/11/30/w/n_zvrzqy

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: