প্রধান উপদেষ্টার অফিস শনিবার খোলা ।। ব্যবসায়ী নেতৃবৃন্দের অভিনন্দন

তত্ত্বাবধায়ক সরকার প্রধান আজ শনিবার থেকে তার কার্যালয় খোলা রাখার নির্দেশ দিয়েছেন। তত্ত্বাবধায়ক সরকার প্রধানের এ সিদ্ধানত্দকে স্বাগত জানিয়েছেন দেশের ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

শিল্প ও বণিক সমিতি ফেডারেশন সভাপতি মীর নাসির হোসেন বলেন, দেশের ব্যবসা বাণিজ্যে স্বাভাবিক গতি ফিরিয়ে আনা, রাজনৈতিক কর্মসূচীর কারণে দেশের আর্থিক ৰতি কাটিয়ে উঠা এবং ব্যাংক, বীমা ও সরকারি অফিস-আদালতের স্বাভাবিক কাজকর্ম ফিরিয়ে আনার জন্য সাপ্তাহিক ছুটি দু’দিনের পরিবর্তে একদিন করার দাবি জানিয়েছি। একই সাথে বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর সাথে তাল মিলিয়ে চলা এবং রপ্তানি ও আমদানি বাণিজ্যের স্বার্থে অন্যান্য মুসলিম দেশের ন্যায় এই সাপ্তাহিক ছুটি রবিবার হলে ভাল হয় বলে তিনি উলেস্নখ করেন।

বিজিএমইএ সভাপতি এসএম ফজলুল হক, তত্ত্বাবধায়ক সরকার প্রধানের অফিস শনিবার খোলা রাখার সিদ্ধানত্দকে যুগানত্দকারী সিদ্ধানত্দ হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সাথে রপ্তানি বাণিজ্য চালাতে গিয়ে বাংলাদেশের রপ্তানিকারকদের প্রায় তিন দিন যোগাযোগ বিচ্ছিন্ন থাকছে। এতে রপ্তানিকারকদের পাশাপাশি দেশেরই বেশী ৰতি হচ্ছে। তিনি সপ্তাহের শনিবার হাফ এবং রবিবার পূর্ণ ছুটি ঘোষণার জন্য তত্ত্বাবধায়ক সরকারের নিকট অনুরোধ জানান।

ঢাকা চেম্বার সভাপতি হোসেন খালেদ বলেন, আমরা তত্ত্বাবধায়ক সরকার প্রধানের অফিস শনিবার খোলা রাখার পাশাপাশি দেশের সকল সরকারি-বেসরকারি অফিস-আদালত এবং ব্যাংক-বীমা কাষ্টমসসহ অন্যান্য অফিসও খোলা রাখার জন্য সরকারের নিকট অনুরোধ জানাচ্ছি।

এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টু বলেন, বিশ্বব্যাপী জ্বালানি তেলের দাম বাড়ার অজুহাতে সাবেক সরকার সরকারি ছুটি একদিনের পরিবর্তে দু’দিন করেছিল। বর্তমানে সে প্রেৰাপট বিদ্যমান নেই।
সূত্রঃ http://www.ittefaq.com/get.php?d=07/01/27/w/n_zzkmvt

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: