যৌথবাহিনীর আটকাভিযান অব্যাহত : তরিকুল ও ফালুকে ৩০ দিনের আটকাদেশ দিয়ে কারাগারে প্রেরণ

সারাদেশে যৌথবাহিনীর আটকাভিযান অব্যাহত রয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে আটক কর হয়েছে বিএনপি-জামাত সরকারের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদকে। এর আগে সোমবার রাতে আটক করা হয় বিএনপি কেন্দ্রীয় কমিটির সহসভাপতি এবং সাবেক বন ও পরিবেশ মন্ত্রী তরিকুল ইসলামকে। অপরদিকে আজ মঙ্গলবার বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব ও সাবেক এমপি মোসাদ্দেক আলী ফলু ও তরিকুল ইসলামকে আদালতে হাজির করা হয়। আদালত তাদের জামিনের আবেদন নাকচ করে দিয়ে সরকারের আবেদন মঞ্জুর করে। ফলে বিএনপির এ দুই প্রভাবশালী নেতাকে বিশেষ ক্ষমাতা আইনে ৩০ দিনের রিমান্ডসহ কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।
এর আগে গত রাতে বিএনপি কেন্দ্রীয় কমিটির সহসভাপতি এবং সাবেক বন ও পরিবেশ মন্ত্রী তরিকুল ইসলাম যৌথবাহিনীর হাতে আটক হওয়ার পর নিজ বাসভবনে চিকিৎসাধীন ছিলেন। যশোরে নিজ বাসভবন থেকে সোমবার রাত ৯ টায় তাকে আটক করে যৌথবাহিনী। যৌথবাহিনীর সদস্যরা তাকে খুজছে- এ খবর জানতে পেরে তরিকুল ইসলাম নিজেই আত্মসমর্পণ করার জন্য যৌথবাহিনীকে খবর দেন এবং যৌথবাহিনীর কছে আত্মসমর্পণ করেন। এ সময় তিনি অসুস্থ হয়ে পড়লে নিজ বাসভবনেই তাকে চিকিৎসার ব্যবস্থা করে যৌথবাহিনী। এরপর যৌথবাহিনীর তত্ত্বাবধানে নিয়ে জিজ্ঞাসাবদ শেষে আদালতে হাজির করে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। তার পারিবারিক সূত্র জানিয়েছে, তরিকুল ইসলাম ডায়াবেটিস ও এ্যাজমা রোগে ভুগছেন।
এদিকে সোমবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পাঠানো এক প্রেস নোটে বলা হয়েছে, দেশের নিরাপত্তা ও অর্থনৈতিক জীবন বিপন্নকারী বিভিন্ন অপরাধ কঠোরভাবে প্রতিরোধের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে বর্তমান তত্ত্বাবধায়ক সরকার। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী জরুরি ক্ষমতা বিধিমালা ২০০৭ এর সংশ্লিষ্ট বিধি এবং দেশে প্রচলিত অন্যান্য আইনের আওতায় কতিপয় ব্যক্তিকে গ্রেফতার করেছে।
প্রেসনোটে আরো বলা হয়, গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ জরুরী ক্ষমতা বিধিমালা ২০০৭ এবং অন্যান্য প্রচলিত আইনের বিধান অনুযায়ী কার্যকরী ব্যবস্থা নেয়া হচ্ছে। Source:ইএনএস
Date:2007-02-06

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: