এরশাদ ও বি চৌধুরী ফুরফুরে মেজাজে: জাপা এলডিপির অনেকেই আতঙ্কে

চলমান পরিস্থিতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এইচএম এরশাদ ও এলডিপি সভাপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ফুরফুরে মেজাজে থাকলেও তাদের দলের অনেকেই আতঙ্কে আছেন। জোট সরকারের শাসনামলে এ দুদলের যেসব নেতা নানান কৌশলে সুবিধা নিয়ে অবৈধ সম্পদের মালিক হয়েছেন তাদের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি আঁচ করতে পেরে বিএনপি-আওয়ামী লীগের পাশাপাশি এই দুই দলের ২৫ থেকে ৩০ নেতাও গা ঢাকা দিয়েছেন। কেউ কেউ গা ঢাকা বা আত্মগোপন না করলেও স্ব স্ব সূত্রে বিভিন্ন পর্যায়ে খোঁজ নিয়ে নিজেদের ব্যাপারে ড. ফখরুদ্দীন আহমদের সরকারের ও অভিযান পরিচালনাকারী যৌথবাহিনীর অবস্থান জানার চেষ্টা করছেন।
সাবেক রাষ্ট্রপতি এরশাদ সার্বিক পরিস্থিতি এখন পর্যনত্ম নিজের অনুকূলে মনে করলেও এ অবস্থা অটুট থাকা নিয়ে নিশ্চিত নন। দুর্নীতির দায়ে দেশের সর্বোচ্চ আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত সাবেক এই সেনাশাসকের আশঙ্কা- বর্তমান সরকারের আমলে তাকেও জেলে যেতে হতে পারে। এরশাদের পাশাপাশি তার দলের কয়েকজন প্রভাবশালী নেতাসহ কেন্দ্রীয় ও মাঠপর্যায়ের অনেকেই চিনিত্মত। তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন- সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ, দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এইচএম গোলাম রেজা, গোলাম মসীহ, মশিউর রহমান রাঙ্গা, আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন বাবলু, গোলাম হাবীব দুলাল ও তাজুল ইসলাম চৌধুরী। এসব নেতার কারো কারো বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলাও রয়েছে।
অন্যদিকে দুর্নীতি-সন্ত্রাসের অভিযোগে জেলে যাওয়ার বা কোনো ধরনের হয়রানি হওয়ার সম্ভাবনা না থাকায় রিলাক্স মুডে আছেন অধ্যাপক বি চৌধুরী। তবে এলডিপির যারা গ্রেফতার আতঙ্কে রয়েছেন তাদের মধ্যে অন্যতম হচ্ছেন আলমগীর কবির, রেদোয়ান আহমদ, এমএ জিন্নাহ, সৈয়দ মঞ্জুর হোসেন, সাবেক ছাত্রনেতা সানাউল হক নীরু, অধ্যাপিকা জাহানারা বেগম। এরসঙ্গে দলের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নানও যৌথবাহিনীর হাতে আটক হতে পারেন বলে দলের কেউ কেউ ধারণা করছেন। পরিস্থিতি ঘোলাটে মনে হওয়ায় জাপা ও এলডিপি নেতারা দলীয় প্রধানের অফিস, বাসা ও দলীয় কার্যালয়ে যাওয়া কমিয়ে দিয়েছেন। বেশিরভাগই যোগাযোগ রক্ষা করছেন টেলিফোনে। এদিকে রাজনৈতিক ব্যসত্মতা না থাকায় পুত্র এরিক ও পালক পুত্র আলমকে নিয়ে এরশাদ গতকাল পিকনিক করতে কক্সবাজার গেছেন। আগামী রোববার তার ঢাকায় ফেরার কথা রয়েছে। Source:দৈনিক আমাদের সময়
Date:2007-02-09

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: