খালেদা জিয়ার কাছে নেতাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া

বিএনপির কয়েকজন সিনিয়র ও তরুণ নেতা দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে কয়েকটি পত্রিকায় তারেক রহমানের ‘ভাবমূর্তি ক্ষুণ্নের সংঘবদ্ধ মিথ্যাচার ও বিভ্রান্তিকর’ প্রতিবেদন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা এ জাতীয় পত্রিকার বিরুদ্ধে আইনগত এবং দলীয়ভাবে ব্যবস’া গ্রহণেরও দাবি করেছেন। দলের দায়িত্বশীল একটি সূত্র বলেছে, তারেক রহমানকে নিয়ে প্রপাগান্ডা প্রতিবেদন প্রকাশ অব্যাহত থাকলে ৪-৫টি পত্রিকাকে দলীয়ভাবে বর্জনের ঘোষণা দেয়া হবে। তিনটি পত্রিকাকে চিহ্নিত করা হয়েছে, যাদের বিরুদ্ধে প্রতিটি জেলায় বিএনপি, ছাত্রদল ও যুবদল একাধিক মামলা করতে পারে। বেগম খালেদা জিয়া এ বিষয়ে একজন সিনিয়র আইনজ্ঞ নেতাকে দায়িত্ব দিয়েছেন বলে জানা গেছে।

গত বুধ এবং বৃহস্পতিবার ২০-২৫ জন নেতা ও সাবেক এমপি হাওয়া ভবনে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎকালে এসব পত্রিকার ভূমিকা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। বিএনপি সরকারের নিকট থেকে এসব পত্রিকার কোন কোন কর্তৃপক্ষ কি কি সুযোগ সুবিধা নিয়েছিলেন তা উল্লেখ করে কয়েকজন নেতা দূষলেন দলের ক’জন সাবেক মন্ত্রীকে।

এদিকে গতকাল ছাত্রদল, যুবদলের বিভিন্ন শাখা এবং বিএনপির ফরিদপুর, নারায়ণগঞ্জ এবং মেহেরপুর জেলা নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে তারেক রহমানকে নিয়ে কয়েকটি পত্রিকায় অসত্য, মনগড়া ও কাল্পনিক প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছেন। মেহেরপুর জেলা সভাপতি মাসুদ অরুণ, নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক এডভোকেট তৈমুর আলম খন্দকার, ফরিদপুর জেলা সাধারণ সম্পাদক এডভোকেট মোদাররেস আলী ঈসা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরামের ডঃ ফরিদ আহমেদ, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদল সভাপতি বরকতউল্লাহ বুলু, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের ঢাকা উত্তর ও দক্ষিণ শাখার নেতৃবৃন্দ এই প্রতিবাদ জানান।
Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-02-10

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: