জিয়ায় সৌদি এয়ারলাইন্সের দুর্ঘটনা ফ্লাইট চলাচলে বিঘ্ন, যাত্রী দুর্ভোগ

জিয়া আনত্দর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে সৌদি এয়ারলাইন্সের একটি বিমান উড্ডয়নের প্রাক্কালে প্রায় সব চাকা ফেটে গেলে কয়েকটি ফ্লাইট যথাসময়ে উড্ডয়ন করতে পারেনি। একইভাবে অবতরণ করতে পারেনি কয়েকটি পূর্ব নির্ধারিত ফ্লাইটও। ফ্লাইট সিডিউল রৰা সম্ভব না হওয়ায় যাত্রীদের ভোগানত্দিতে পড়তে হয়।

রবিবার দুপুর আড়াইটায় সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটটি উড্ডয়নের প্রস্তুতি নেয়। উড্ডয়নের প্রাক্কালে হঠাৎ এয়ারক্রাফটটির চাকাগুলো এক সঙ্গে ফেটে যায়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসসহ অন্য নিরাপত্তাকমর্ীরা ছুটে যায়। পরে যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা সম্ভব হয়। ফ্লাইটটিতে ৪শ’র মত যাত্রী ছিল। বিমানবন্দরের রানওয়েতে এই ঘটনার ফলে ফ্লাইট সিডিউলে বিঘ্ন ঘটে। এ সময়ে হংকং, সিঙ্গাপুরসহ কয়েকটি রম্নটের ফ্লাইট নির্ধারিত সময়ে ঢাকা ছেড়ে যেতে পারেনি। অনুরূপভাবে ঢাকাগামী কয়েকটি ফ্লাইটও অবতরণ করতে পারেনি। ভারতীয় একটি বিমান সংস্থার ফ্লাইট ঢাকায় না নেমে কলকাতায় ফিরে যায়। কোন কোন বিমান সংস্থার ফ্লাইট চট্টগ্রামে অবতরণ করে বলে সিভিল এভিয়েশনের একটি সূত্রে জানা গেছে।

সূত্রমতে, রানওয়েতেই উড়োজাহাজটির চাকা মেরামত কাজ চলে। সংশিস্নষ্ট বিশেষজ্ঞদের মতে, পুরনো টায়ার হলে কিংবা উড্ডয়ন প্রস্তুতিকালে জোরে ব্রেক কষলেও চাকা ফেটে যেতে পারে। ঘটনার পর থেকেই চাকা মেরামতের কাজ শুরম্ন হয়। মেরামতশেষে ফ্লাইটটি সৌদি অভিমুখে যাত্রা করবে বলে জানিয়েছে সংশিস্নষ্ট সূত্র।
সূত্রঃ http://www.ittefaq.com/get.php?d=07/02/12/w/n_zzrzxz

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: