ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) শাখাওয়াত হোসেন ইসি নিযুক্ত

সরকার নতুন নির্বাচন কমিশনার (ইসি) হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) এম সাখাওয়াত হোসেনকে নিয়োগ দিয়েছে। প্রধান উপদেষ্টা ড. ফখরম্নদ্দীন আহমদের পরামর্শে রাষ্ট্রপতি অধ্যাপক ড. ইয়াজউদ্দিন আহমেদ গতকাল মঙ্গলবার তাকে নিয়োগ দেন। এদিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ড. এ টি এম শামসুল হুদা এবং নির্বাচন কমিশনার মোহাম্মদ ছহুল হোসাইন গতকাল দুপুরে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ড. ফখরম্নদ্দীন আহমদের সঙ্গে সাড়্গাৎ করেছেন। তবে সাড়্গাতের কারণ জানা যায়নি।

গতকাল মঙ্গলবার এম সাখাওয়াত হোসেনের নিয়োগ সংক্রানত্ম কাগজপত্র নির্বাচন কমিশনে পৌঁছেছে। আজ বুধবার প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন নবনিযুক্ত ইসিকে শপথ পাঠ করাবেন। সাখাওয়াত হোসেনের নিয়োগের মধ্য দিয়ে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠিত হলো। এর আগে সরকারের আইন উপদেষ্টা বলেছিলেন তিন সদস্যের নির্বাচন কমিশন গঠিত হবে।

এদিকে প্রধান উপদেষ্টার সঙ্গে সাড়্গাতের সময় ইসির ভারপ্রাপ্ত সচিব এম হুমায়ুন কবির সাথে ছিলেন। প্রায় দুই ঘন্টা বঙ্গভবনে অবস্থান শেষে বেলা আড়াইটায় সিইসি ও অপর কমিশনার কমিশনে ফিরে আসেন। তবে বৈঠকের বিষয়বসত্মু সম্পর্কে কিছু জানা যায়নি। এ বিষয়ে কমিশনার ছহুল হোসাইনের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তিনি কথা বলতে রাজি হননি। Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-02-14

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: