ফালুর আয়করের কাগজপত্র জব্দ পিএস গ্রেপ্তার

দুর্নীতিবাজ, গডফাদার, কালো টাকার মালিক ও সন্ত্রাসীদের ধরতে সরকার আরো হার্ডলাইনে যাচ্ছে। অপরাধীরা এখন আর প্রকাশ্যে না থাকলেও ভবিষ্যতে যাতে তারা আর কোনোভাবেই তৎপরতা চালাতে না পারেন সেজন্য তাদেরকে আইনের আওতায় আনার সবরকম চেষ্টাই করছে সরকার। যৌথবাহিনী ও টাস্কফোর্স টিমের তৎপরতায় তারা নিজেদের গুটিয়ে নিয়েছে। আত্মগোপনে থাকা এসব অপরাধী গ্রেপ্তার এড়াতে প্রতিনিয়ত স্থান বদল করলেও পরিবারের সদস্য এবং একানত্ম বিশ্বসত্ম ছাড়া কারো সঙ্গেই তারা যোগাযোগ রাখছেন না।
যৌথবাহিনীর সদস্যরা দুর্নীতির সঙ্গে যারা জড়িত তাদের সহযোগী এবং ঘনিষ্ঠদের ধরতেও মাঠে নেমেছে। এর অংশ হিসেবে গতকাল রোববার দুপুরে কারওয়ান বাজারে বিএসইসি ভবনের ৪ তলায় সাবেক সাংসদ ও প্রধানমন্ত্রী থাকাকালীন খােেলদা জিয়ার রাজনৈতিক সচিব, বর্তমানে কারাবন্দী মোসাদ্দেক আলী ফালুর অফিসে যৌথবাহিনীর সদস্যরা অভিযান চালিয়েছে। অভিযানে যৌথ বাহিনীর সদস্যরা ফালুর আয়করের কাগজপত্রসহ বেশ কিছু কাগজপত্র জব্দ করে। এসময় ফালুর ব্যক্তিগত সহকারী (পিএস) মাসুদ খানকে গ্রেপ্তার করা হয়। যৌথবাহিনীর সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল দুপুর একটার দিকে যৌথবাহিনীর সদস্যরা ফালুর অফিসে গিয়ে আয়করসহ গুর”ত্বপূর্ণ কাগজপত্র খোঁজ করেন। এর মধ্যে অনেক কাগজপত্রের কোনো হদিস মেলেনি বলে জানা গেছে। টানা একঘণ্টা ধরে চলা অভিযান শেষে তারা আয়করসহ বেশ কিছু কাগজপত্র নিয়ে যাওয়ার সময় ফালুর পিএস মাসুদ খানকে গ্রেপ্তার করে নিয়ে যান। অভিযোগ রয়েছে, ফালু প্রতি বছর মোটা অংকের আয়কর ফাঁকি দিয়ে আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পদ অর্জন করে আসছিলেন।
একাধিক গোয়েন্দা সূত্রে জানা গেছে, চিহ্নিতরা কেউ কোনোভাবেই পার পাবেন না। যেভাবেই হোক তাদেরকে আইনের আওতায় আনা হবে। রাঘববোয়ালরা আত্মগোপনে থাকায় ‘কান টানলে মাথা আসে’ এই ফর্মুলা প্রয়োগ করা হবে। তারা স্বেচ্ছায় ধরা না দিলে পরিবারের সদস্যদের বাইরে তাদের ঘনিষ্ঠ এবং সব কর্মকাণ্ডের ছায়াসঙ্গী হিসেবে যারা পরিচিত প্রয়োজনে তাদেরকে আটক করা হবে। সন্ত্রাসীদের মদদদান,দুর্নীতি ও কালো টাকাকে আড়াল করতে তারা প্রকাশ্যে যেসব ব্যবসা করে আসছেন প্রয়োজনে সেসব অফিস সিলগালা করে ব্যবসা বন্ধ করা হবে। Source:ভোরের কাগজ
Date:2007-02-19

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: