ভালো লোক নির্বাচনে এলে জনগণকেই খরচ জোগাতে হবে ।। ড. ইউনূসের রাজনৈতিক দলের সম্ভাব্য নাম ‘নাগরিক শক্তি’

নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, জনগণ যদি ভালো লোককে প্রতিনিধি নির্বাচন করতে চায় তাহলে প্রয়োজনীয় নির্বাচনী খরচের জোগান তাদেরকেই দিতে হবে। এখন সারা দেশে গ্রাম ও ওয়ার্ড পর্যায়ে ইউনূস সমর্থক গোষ্ঠীর ব্যানারে ২০ সদস্যের কমিটিতে যারা যুক্ত হচ্ছেন, নির্বাচনের সময় তাদেরকে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে হবে। তারাই বিভিন্ন পর্যায়ে মনোনীত ব্যক্তিদের নির্বাচনের খরচ জোগাবে। তিনি বলেছেন, বিদ্যমান পরিত্যক্ত নির্বাচনী ব্যবস্থা আমূল পরিবর্তনে এর কোনো বিকল্প নেই।
ড. ইউনূস আরো বলেছেন, শিগগিরই তিনি রাজনীতিতে নামছেন। একমাসের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। বিভিন্ন পক্ষের সমালোচনা তার দল গঠনের সিদ্ধানেত্ম কোনো প্রভাব ফেলবে না। তিনি আরো বলেন, রাজনীতি করবো না একথা বলার আর কোনো সুযোগ নেই। আরো অনেকদূর এগুতে হবে। আগামী সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেয়া হবে। দলের নাম বিবেচনায় পছন্দের মধ্যে রয়েছে ‘নাগরিক শক্তি’, ইংরেজিতে ‘সিটিজেনস পাওয়ার’।
চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরে গতকাল বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের এমনই বলেছেন নোবেল বিজয়ী ড. ইউনূস। তাকে উদ্দেশ্য করে একজন নেত্রীর বলা সুদখোর বিশেষণের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, কথা কাটাকাটি অথবা বিভেদের রাজনীতিতে তিনি বিশ্বাস করেন না। অতীতে এ ধরনের রাজনীতি অনেক হয়েছে। কিন’ আর নয়। সকলকে সঙ্গে নিয়ে জনগণকে ঐক্যবদ্ধ করে সামনে এগুনোই তার লক্ষ্য। Source:দৈনিক আমাদের সময়
Date:2007-02-19

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: