প্রধান উপদেষ্টার সই করা পদোন্নতির ফাইল উধাও

প্রধান উপদেষ্টার অনুমোদন করা ফাইল আটকে দিয়েছে অর্থ মন্ত্রণালয়। কি কারণে আটকানো হল এ ব্যাপারে কেউ মুখ খুলছে না। এমনকি ফাইলের কোন হদিসও পাওয়া যাচ্ছে না।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও উপ-ব্যবস্থাপনা পরিচালকের পদোন্নতির ফাইল গত ৮ ফেব্রুয়ারি প্রধান উপদেষ্টা অনুমোদন করেন। এর আগে অর্থ উপদেষ্টার সভাপতিত্বে অনুষ্ঠিত উচ্চ পর্যায়ের কমিটির বৈঠকে মেধা, যোগ্যতা ও সিনিয়রিটির ভিত্তিতে পদোন্নতি সংক্রান- সুপারিশ প্রধান উপদেষ্টার অনুমোদনের জন্য পাঠানো হয়। ফাইলটি যথারীতি প্রধান উপদেষ্টা অনুমোদন করেন। কিন’ এখন পর্যন- পদোন্নতি সংক্রান- কোন প্রজ্ঞাপন জারি করা হচ্ছে না। এমনকি অদৃশ্য কারণে ফাইলটি আটকে দেয়া হয়েছে।
জানা গেছে, বর্তমানে ব্যবস্থাপনা পরিচালকের শূন্য পদের সংখ্যা হচ্ছে ৪টি- জনতা ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ শিল্পঋণ সংস্থা ও বাংলাদেশ কৃষি ব্যাংক। পদোন্নতি সংক্রান- উচ্চ পর্যায়ের কমিটি এমডির ৭ জন উপ-ব্যবস্থাপনা পরিচালকের মধ্যে পদোন্নতির জন্য ৪ জনের নাম সুপারিশ করে। এর মধ্যে রয়েছেন অগ্রণী ব্যাংকের হাফিজুল ইসলাম, কৃষি ব্যাংকের ফজলুল হক, সোনালী ব্যাংকের আমান উল্লাহ ও কৃষি ব্যাংকের নূরুল হুদা চৌধুরী।
উপ-ব্যবস্থাপনা পরিচালকের পদোন্নতির জন্য ২৭ জনের মধ্যে কমিটি ৭ জনের নাম সুপারিশ করে। কমিটির একজন সদস্য জানিয়েছেন, পদোন্নতির ক্ষেত্রে যাতে কোন ধরনের পক্ষপাতিত্ব করা না হয় সে ব্যাপারে সতর্কতা অবলম্বন করা হয়েছে। মেধা, যোগ্যতা, এসিআর ও সিনিয়রিটির ভিত্তিতে পদোন্নতির জন্য নাম সুপারিশ করা হয়েছে। তিনি আরও জানান, যাদের বিরুদ্ধে অতীতে অভিযোগ রয়েছে কিংবা সিনিয়রিটি লংঘিত হয়েছে তাদের ব্যাপারে কমিটির অবস্থান ছিল কঠোর ও নিরপেক্ষ।
জানা গেছে, পদোন্নতি সংক্রান- এই ফাইলটি প্রধান উপদেষ্টার কাছ থেকে অনুমোদন হয়ে আসার পরপরই ফাইলটি কোথায় যে যায় এখন পর্যন- এর কোন হদিস পাওয়া যাচ্ছে না। Source:দৈনিক যুগান্তর
Date:2007-02-22

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: