৩ মাসের মধ্যে নির্বাচন চায় আওয়ামী লীগ

আগামী ৩ মাসের মধ্যে নির্বাচন চায় আওয়ামী লীগ। নরওয়ের রাষ্ট্রদূত নৈজেব জর্জ স্টোকিং গতকাল রোববার সকালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে তার ধানমণ্ডির বাসভবন সুধা সদনে দেখা করতে গেলে দলের এ অবস্থান তুলে ধরেন আওয়ামী লীগ সভানেত্রী।
নরওয়ে রাষ্ট্রদূত সকাল ১১টায় সুধা সদনে আসেন। সেখানে তিনি প্রায় এক ঘণ্টা বৈঠক করেন শেখ হাসিনার সঙ্গে। এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ, আনত্মর্জাতিক বিষয়ক সম্পাদক সৈয়দ আবুল হোসেন ও সাবেক রাষ্ট্রদূত জিয়াউদ্দিন উপস্থিত ছিলেন। বৈঠক শেষে নরওয়ের রাষ্ট্রদূত সাংবাদিকদের জানান, তিনি শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছেন। এ সময় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এবং নরওয়ে-বাংলাদেশ সম্পর্ক উন্নয়নের বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
পরে কাজী জাফরউল্লাহ বৈঠক সম্পর্কে জানান, বাংলাদেশের নির্বাচন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে আওয়ামী লীগ ও শেখ হাসিনা কী ভাবছেন নরওয়ের রাষ্ট্রদূত তা জানতে চেয়েছেন। এ সময় শেখ হাসিনা তাকে জানিয়েছেন যে আওয়ামী লীগ যতো দ্র”ত সম্ভব নির্বাচন চায়। এ বিষয়টি ব্যাখ্যা করে আওয়ামী লীগ সভানেত্রী নরওয়ে রাষ্ট্রদূতকে বলেছেন, সংবিধানের ৫৮ অনুচ্ছেদ অনুযায়ী শপথ নিয়েছেন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ফখর”দ্দীন আহমদ। সে হিসেবে তার সরকারের মেয়াদ ৯০ দিন। তবে এখন দেশে জর”রি অবস্থা চলছে। জর”রি অবস্থার মেয়াদ ১২০ দিন। তাই তত্ত্বাবধায়ক সরকারের দায়িত্ব গ্রহণের পর থেকে ১২০ দিনের মধ্যে নির্বাচন দিতে হবে। এ লক্ষ্যে সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী ভোটার তালিকা প্রণয়নের কাজ শেষ করে অবিলম্বে নির্বাচনী প্রক্রিয়া শুর” করতে হবে। আর এসব কাজের জন্য সরকারের হাতে সময় রয়েছে ৩ মাসেরও কম। Source:ভোরের কাগজ
Date:2007-02-26

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: