ফয়জীকে বিচার কাজ থেকে প্রত্যাহার

সনদ জালিয়াতির দায়ে অভিযুক্ত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জীকে বিচারিক কার্যক্রম থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। গতকাল প্রকাশিত শুনানির জন্য নির্দিষ্ট বিষয়সমূহের কার্য তালিকায় (কজলিস্টে) তার নাম ছিল না এবং বিচার কাজ পরিচালনার জন্য তাকে কোন বেঞ্চ দেয়া হয়নি। এদিকে বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী দুই সপ্তাহের ছুটি নিয়েছেন। সোমবার প্রধান বিচারপতির হাইকোর্ট বিভাগের সচিব মোঃ মাহফুজুল করিম আখন্দ সাংবাদিকদের বলেন, ফয়জী গতকাল সকালে দুই সপ্তাহের ছুটির আবেদন করেছেন। সোমবারের কার্য তালিকায় তার নাম রাখা হয়নি।

গতকাল বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী সুপ্রিম কোর্টে আসেন এবং যথারীতি নিজের খাস কামরায় অবস্থান করেন। তবে তিনি নিজের গাড়ি ব্যবহার না করে অপর একজন বিচারপতির গাড়িতে করে আদালতে আসেন।

উলেস্নখ্য, শনিবার অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় ১৯৮৩ থেকে ১৯৯২ সাল পর্যনত্ম সময়ে পাস করা শিড়্গার্থীদের মধ্য থেকে জালিয়াতির অভিযোগে ২৪০০ জাল সনদ বাতিল করা হয়। বাতিলকৃত সনদের মধ্যে বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জীর এলএলবি পাসের সার্টিফিকেট রয়েছে।

এদিকে বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জীর এলএলবি’র সার্টিফিকেট বাতিল হওয়ায় এবং উদ্ভূত পরিস্থিতিতে ত্বরিত পদড়্গেপ গ্রহণের জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আজ রাষ্ট্রপতি অধ্যাপক ডঃ ইয়াজউদ্দিন আহম্মেদের নিকট চিঠি পাঠাবেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এ এম আমিনউদ্দিন বলেন, বিচারপতি পদটি সাংবিধানিক। সকলের সঙ্গে প্রতারণার দায়ে তিনি এ পদে থাকতে পারেন না।

চারদলীয় জোট সরকার ২০০৪ সালের ২৩ আগস্ট হাইকোর্টে ১৯ জন নতুন বিচারপতি নিয়োগ করে। নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের মধ্যে ফয়সল মাহমুদ ফয়জীর নাম ছিল। ঠিক এমন সময় দু’টি পত্রিকায় ফয়জীর এলএলবি সার্টিফিকেট জাল সংক্রানত্ম প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর থেকেই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অনির্দিষ্টকালের জন্য বিচারপতি ফয়জীর আদালত বর্জন করে আসছিল। Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-03-06

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: