সাভারে র‌্যাব হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতারকৃত মামুন ক্রসফায়ারে নিহত

সাভারে দুই র‌্যাব সদস্যকে হত্যার সাথে জড়িত সন্দেহে গ্রেফতারকৃত এক সন্ত্রাসী ক্রসফায়ারে নিহত হয়েছে। নিহতের নাম মামুন ওরফে হাত কাটা মামুন (৩০)। মঙ্গলবার ভোর রাতে র‌্যাব মামুনকে নিয়ে অস্ত্র উদ্ধারের জন্য আমিনবাজার বড়দেশী গ্রামে গেলে ওত পেতে থাকা মামুনের সহযোগীদের সাথে র‌্যাবের গুলি বিনিময় হলে মামুন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। ক্রসফায়ার স্থল ও মামুনকে গ্রেফতারকালে ২টি রিভলবার, ১১ রাউন্ড গুলি, ১টি চাকু, ২টি ককটেল ও ৩টি মোবাইল ফোন আটক করা হয়। শনিবার সাভারের আমিনবাজার ইউনিয়নের সালেপুর ব্রীজের প্রায় দেড় কিলোমিটার দূরে টিবিসি নামের ইটভাটায় নৃশংসভাবে সন্ত্রাসীরা হত্যা করে র‌্যাব কর্মকর্তা হুমায়ুন কবির ও কনস্টেবল ফুল মিয়াকে। এ হত্যাকাণ্ডের পরই র‌্যাব ও পুলিশ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে সাভার, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযানে নামে। সোমবার র‌্যাব-৪-এর একটি টিম সাভারের ফুলবাড়িয়ার কৃষ্ণনগর গ্রামের চম্পা খানমের বাড়ীতে অভিযান চালিয়ে গ্রেফতার করে সন্ত্রাসী মামুন ওরফে হাতকাটা মামুনকে। মামুনের পিতা শহির উদ্দিন ওরফে মহির। বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার দোপতিয়ার গ্রামে। তবে সে সাভারের আমিনবাজার ইউনিয়নের বড়দেশী গ্রামে বসবাস করত।

মামুনকে গ্রেফতারের পর র‌্যাব ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার ভোরে অস্ত্র উদ্ধারের জন্য তাকে নিয়ে আমিনবাজার বড়দেশী গ্রামে গেলে সেখানে ক্রসফায়ারের ঘটনা ঘটে। ক্রসফায়ারে র‌্যাবের দুই সদস্যও আহত হয় বলে র‌্যাব সূত্রে জানা গেছে। নিহত মামুনের বিরম্নদ্ধে আমিনবাজারে সাভার থানায় ২০০২ সালের এসআই মতিউর রহমান হত্যা মামলাসহ ৭টি হত্যা মামলা রয়েছে।

উলেস্নখ্য, শনিবার র‌্যাবের ডিএডি হুমায়ুন কবির ও কনস্টেবল ফুল মিয়াকে টিবিসি ইটভাটায় চোখ, হাত পা বেঁধে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে শেরপুর থেকে মোসত্মাক (২৫) নামের এক যুবককে গ্রেফতার করা হয়। আর সাভার থেকে গ্রেফতার করা হয় মামুনকে। মামুন ক্রসফায়ারে নিহত হয়।

একটি সূত্র জানায়, এ হত্যাকাণ্ডে মোসত্মাক ও মামুন ছাড়াও আরো ৬ জন অংশগ্রহণ করে। এরা হলো আদনান, গাংচিল গ্রম্নপের নেতা আনোয়ার, ল্যাংড়া কবির, আবু সালেহ, জাহাঙ্গীর ও সাত্তার। এ ৬ জনকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে র‌্যাব। Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-03-07

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: