নেত্রকোনায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএসসহ ৫ জন গ্রেফতার

দুর্নীতি দমন কমিশনে বুধবার সম্পত্তির হিসাব ও আয়ের উৎস সম্পর্কে দুদকের বেঁধে দেয়া ৭২ ঘণ্টার নোটিসের জবাব দিতে এসে যৌথ বাহিনী ও পুলিশের হাতে গ্রেফতার হলেন বিএনপির ৪ নেতা ও এক দাদন ব্যবসায়ী। গ্রেফতারকৃতরা হলেনঃ সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের রাজনৈতিক এপিএস মীর্জা হায়দার আলী ও মন্ত্রীর চাচাতো ভাই সালাউদ্দিন। সালাউদ্দিন সাবেক বিএনপি দলীয় এমপি আশরাফ উদ্দিন খানের জামাতা। এছাড়া সম্পদের হিসাব দিতে এসে গ্রেফতার হলেন মদন উপজেলা পৌর বিএনপির সভাপতি দেওয়ান মোদাচ্ছের হোসেন, নেত্রকোনা সদর উপজেলা বিএনপির সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম জুয়েল ও পূর্বধলা উপজেলার দাদন ব্যবসায়ী জুয়েল মিয়া।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নেত্রকোনা থানায় নেয়া হয়েছে। সকাল থেকেই নেত্রকোনা দুদক অফিসের সামনে সাংবাদিকসহ কৌতূহলী জনতার প্রচণ্ড ভিড় ছিল।

এদিকে দুদকের অফিসে হিসাব দিয়ে ফিরে গেলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নেত্রকোনা পৌরসভার চেয়ারম্যান আলহাজ্ব নজরম্নল ইসলাম খান। তিনি প্রথম ১৫ জন আইনজীবী এবং দলীয় নেতাকর্মীদের নিয়ে সকালে হিসাব দিতে হাজির হন। অপরদিকে যৌথবাহিনীর হাতে গ্রেফতারকৃত সাবেক বিএনপি দলীয় এমপি বর্তমান এলডিপি নেতা এমএ করিম আব্বাসীকে রবিবার নোটিস দিলেও তিনি গতকাল হিসাব দাখিল করেননি। তবে তার স্ত্রী দুপুরে দুদক অফিসে এসে ৩ দিনের সময় চাইলে তা প্রত্যাখ্যান করা হয়।

অপরদিকে জেলে আটক জেলা যুবলীগ নেতা আনোয়ার জাহান অঞ্জনের পড়্গে তার স্ত্রী রোজী আনোয়ার দুদকে হাজির হয়ে তার স্বামীর পড়্গে হিসাব দাখিল করেন। আজ বৃহস্পতিবার সাবেক এমপি আবু আব্বাস, সাবেক এমপি ডাঃ মোহাম্মদ আলী ও তার স্ত্রী রাবেয়া আলী, খালিয়াজুরি উপজেলার চাকুয়া ইউনিয়ন বিএনপির সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন টিটু, মদন উপজেলা বিএনপির সাবেক সভাপতি হারেছ উদ্দিন হিসাব দাখিল করতে পারেন।

রবিবার নেত্রকোনা দুদক জেলার সাবেক বিএনপি দলীয় ৩ সাবেক এমপিসহ ১৩ জনকে ৭২ ঘণ্টার মধ্যে হিসাব দাখিলের জন্য নোটিস প্রদান করলে নেত্রকোনায় আলোড়ন সৃষ্টি হয়। অনেকেই যৌথ বাহিনীর হাতে গ্রেফতারের ভয়ে আত্মগোপন করেছিল। কিন্তু সম্পত্তি বাজেয়াপ্ত হবার ভয়ে সবাই হিসাব দিতে হাজির হতে শুরু করেছেন। আজ প্রথম পর্যায়ের তালিকায় ১৩ জনের হিসাব দাখিলের শেষ দিন। দ্বিতীয় পর্যায়ের তালিকা ২/১ দিনের মধ্যেই প্রকাশ করা হবে বলে জানা গেছে। Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-03-08

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: