রাজনীতির বিষয়ে কঠোর হলেও ব্যবসায়ীদের ছাড় দেবে সরকার

দলীয় রাজনীতির বিষয়ে কঠোর হলেও ব্যবসায়ীদের ক্ষেত্রে ছাড় দেবে সরকার। আটককৃত ব্যবসায়ীদের জামিনের ক্ষেত্রে সরকার সহযোগিতা করবে। এছাড়া পণ্য আমদানি ও এলসি খোলার বিষয়েও ব্যবসায়ীদের সহযোগিতা করার জন্য বিভিন্ন সংস্থাকে নির্দেশ দিয়েছে সরকার। যেসব পণ্যের গোডাউনে তালাবদ্ধ করা হয়েছে সেগুলো বিধিসম্মতভাবে খুলে দেয়া হবে। টিসিবিকে কার্যকর করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে। ব্যবসায়ীদের মধ্যে ইচ্ছাকৃতভাবে আতঙ্ক সৃষ্টি করা হয়েছে এই অভিযোগ করে আইন উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, কিছু লোক সরকারকে সাবোটাজ করার জন্য জিনিসপত্রের দাম বাড়াচ্ছে। আতঙ্ক ছাড়া যাতে ব্যবসায়ীরা ব্যবসা করতে পারে সেই বিষয়ে পদক্ষেপ নেয়া হচ্ছে।
গতকাল আইনশৃঙ্খলা সংক্রানত্দ উপদেষ্টা কমিটির বৈঠক শেষে কমিটির প্রধান ও আইন উপদেষ্টা এ কথা বলেন। বৈঠকে উপদেষ্টা কমিটির সদস্য, যোগাযোগ উপদেষ্টা এমএ মতিন, শিক্ষা উপদেষ্টা আইয়ুব কাদরীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।
দুই শীর্ষনেত্রীর উপর নজরদারির বিষয়ে আইন উপদেষ্টা বলেন, এই বিষয়ে কোনো আলোচনা হয়নি। তিনি বলেন, ধর্মীয় অনুষ্ঠান চলবে। তবে দলীয় রাজনীতি বন্ধ থাকবে। সামাজিক অনুষ্ঠান সতর্কতার সঙ্গে পালন করতে হবে। সামাজিক অনুষ্ঠানের নামে কোনো দলীয় অনুষ্ঠান হলে তা হবে অন্যায় এবং অপরাধ। জরুরি অধ্যাদেশ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
আইন উপদেষ্টা বলেন, সব জায়গায় দলীয়করণের রাজনীতি। অর্থনৈতিক বিপর্যয় রোধে ব্যবসায়ীদের সকল সুযোগ-সুবিধা দেয়া হবে। তিনি বলেন, গ্রামপর্যায়ে পুরনো বাজার উচ্ছেদ করা হবে না। তবে সড়ক ও জনপথের জায়গায় হলে উচ্ছেদ করা হবে। বন্দিদের মুক্তি প্রসঙ্গে বলেন, জেলখানায় এখন প্রচণ্ড ভিড়। ছোটখাটো অপরাধে যারা বন্দি রয়েছে এমন প্রায় ৩ থেকে ৪ হাজার বন্দিকে ২৫ মার্চের আগে মুক্তি দেয়া হবে।
উল্লেখ্য, প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দীন আহমদ গত রোববার খুলনায় কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে সিলকৃত পণ্যের গোডাউন খুলে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।
সূত্রঃ http://amadershomoy.com/news.php?id=144007&sys=1

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: