আমেরিকা গেছেন শেখ হাসিনা

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আমেরিকা গেছেন। আজ বৃহস্পতিবার প্রতু্যষে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেন। শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে এক মাস অবস্থান করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। তার সফরসঙ্গী হিসেবে থাকছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ও আন-র্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য আবদুস সোবহান গোলাপ।
যুক্তরাষ্ট্র রওনার আগে গতকাল দলের বিভিন্ন স-রের নেতৃবৃন্দ শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবতর্ীও বিকালে সুধা সদনে আওয়ামী লীগ সভানেত্রীর সঙ্গে দেখা করেন। দলীয় সূত্রে জানা গেছে, শেখ হাসিনার সঙ্গে ভারতীয় হাইকমিশনার সোয়া এক ঘণ্টাব্যাপী বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
যুক্তরাষ্ট্রে বসবাসরত ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, জামাতা খন্দকার মাশরুর হোসেন, পুত্রবধূ ক্রিস্টিন ওভারমায়ারসহ নাতনিদের সঙ্গে শেখ হাসিনা সময় কাটাবেন। সম্প্রতি পুত্রবধূ ক্রিস্টিনের গলব্লাডার অপারেশন হয়েছে। এর আগে গত বছর ২৯ নভেম্বর ক্রিস্টিনের কন্যাসন-ান সোফিয়ার জন্ম হয়।
যুক্তরাষ্ট্র সফরকালে তিনি বঙ্গবন্ধুর ডায়েরি সম্পাদনের কাজে ব্যস- থাকবেন বলে জানা গেছে। এছাড়া সেখানে অবস্থানের সময় তিনি কানের চিকিৎসা করাতে পারেন। বঙ্গবন্ধু এভিনিউয়ে ভয়াবহ গ্রেনেড হামলায় তার দুই কান ক্ষতিগ্রস- হয়।
বুধবার দলীয় নেতা তোফায়েল আহমেদ, আবদুল জলিল, কাজী জাফরউল্লাহ, ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ, সৈয়দ আশরাফুল ইসলাম, সাবের হোসেন চৌধুরী, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, অধ্যাপিকা নাজমা রহমান, আসাদুজ্জামান নূর, ডা. দিপু মনি প্রমুখ সুধা সদনে গিয়ে শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এর আগে ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন আবদুল জলিল যান দুপুর ১২টায়। তিনি সভানেত্রীর সঙ্গে দু’ঘণ্টা আলাপ শেষে ২টায় হাসপাতালে ফিরে যান।
ভারতের হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবতর্ী বিকাল পৌনে ৫টায় সুধা সদনে যান। শেখ হাসিনার সঙ্গে তিনি সন্ধ্যা ৬টা পর্যন- বৈঠক করেন। অপেক্ষমাণ সাংবাদিকরা বৈঠকের বিষয়ে পিনাক রঞ্জন চক্রবতর্ীর সঙ্গে কথা বলার চেষ্টা করলেও তিনি গাড়ি থামাননি।
সূত্রঃ http://jugantor.com/online/news.php?id=54059&sys=1

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: