সাতটি টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়া হচ্ছে

সরকারি অনুমোদন না থাকায় সাতটি বেসরকারি টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়া হচ্ছে। এসব টিভি চ্যানেল গত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সম্প্রচার শুরু করে। এর মধ্যে রূপসী বাংলা, এসটিভি ইউএস ও চ্যানেল এস পূর্ণাঙ্গভাবে সম্প্রচার শুরু করেছে। আর ফাল্গুন মিউজিক, টিভি ফাইভ, বিজয় টিভি ও মাই টিভি গত কয়েক মাস ধরে পরীক্ষামূলক সম্প্রচার করছে।

তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এসব টিভি চ্যানেল সরকারি অনুমতি না নিয়ে সম্প্রচার শুরু করায় গত মাসে তাদের কারণ দর্শানো নোটিশ দেয়া হয়। নোটিশে বলা হয়েছিল, জবাব সন্তোষজনক না হলে ১৫ মার্চের পর থেকে সম্প্রচার বন্ধ ঘোষণা করা হবে। ২৮ ফেব্রুয়ারির মধ্যে জবাব দিতে বলা হলেও নির্ধারিত সময়ের মধ্যে কেউই জবাব দেয়নি। চলতি মার্চ মাসের প্রথম সপ্তাহে টিভি চ্যানেলগুলোর পক্ষ থেকে যে জবাব দেয়া হয়, তা সন্তোষজনক নয় বলে জানিয়েছেন তথ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা। আগামী এক সপ্তাহের মধ্যেই এ সাতটি টিভি চ্যানেল বন্ধের চূড়ান্ত নোটিশ দেয়া হবে বলে জানা গেছে।

জানা গেছে, রূপসী টিভির বর্তমান মালিক মানিকগঞ্জ পৌর চেয়ারম্যান ও শিল্পী মমতাজের স্বামী রমজান আলী। তিনি এখন কারাগারে। সাবেক যোগাযোগ মন্ত্রী ও বিএনপির সহ-সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা ফাল্গুন মিউজিকের মালিক। প্রতারণা মামলায় গ্রেফতারকৃত সৈয়দ সামাদুল হক হচ্ছেন চ্যানেল এসের মালিক। বিজয় টিভির মালিক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। লন্ডন প্রবাসী মাহী ফেরদৌস জলিল হচ্ছেন মাই টিভির মালিক।

এ প্রসঙ্গে মাই টিভির ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন সাথী রাতে যুগান্তরকে বলেন, উন্মুক্ত তথ্য প্রযুক্তির যুগে ফাইবার অপটিকস লাইন সংযুক্ত হওয়ার পর থেকে আকাশ সংস্কৃতি এখন মুক্ত। চ্যানেল চালাতে এখন আর এসএনজি মেশিনের প্রয়োজন নেই। তাই বিটিআরসি থেকে ফ্রিকোয়েন্সিরও প্রয়োজন নেই। তিনি বলেন, দুই বছর আগে অনুমোদন চেয়ে মাই টিভির পক্ষ থেকে তথ্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছিল। নীতিমালা অনুযায়ী মন্ত্রণালয় এক মাসের মধ্যে তাদের মতামতের বিষয়টি জানানোর কথা। কিন্তু দুই বছর পেরিয়ে গেলেও মন্ত্রণালয় থেকে কিছু জানানো হয়নি। ধরেই নেয়া হয়েছিল, এ বিষয়ে আর অনুমোদন লাগবে না। Source:দৈনিক যুগান্তর
Date:2007-03-15

Advertisements

সাতটি টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়া হচ্ছে-এ একটি মন্তব্য হয়েছে

  1. শাওন বলেছেন:

    আরে মাইটিভি হইলো গিয়া একটা চুতিয়া টিভি। না আছে অনুষ্টানের ঠিক না আছে কোন টাইম শিডিউল বইলা কোন কিছু। অরা হুদা ধান্দাবাজি করে আর মানুষ ঠকায়। এই পর্যন্ত যে মাইটিভি মানে সাতি মিয়া কতো মানুষরে ঠকাইছে তার কোন লেকাজোকা নাই। বিশ্বাস না অইলে একটু খবর নিয়া দেকেন আর অগো ওয়েবে গেলে দেকবেন অগো পরিবারের সবাই মিল্লা নাকি এই টিভি চালায়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: