৩ মাসের মধ্যে ঘরোয়া রাজনীতির অনুমতি দেয়া হবে : মইনুল

নির্বাচনের প্রস্ততির জন্য আবার ঘরোয়া রাজনীতি চালু করার অনুমতি দেয়া হবে। এজন্য তিন মাস সময় লাগতে পারে। আইন উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন রোববার সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এ কথা বলেন। তিনি বলেন, দেশে যেহেতু একটি নির্বাচন করতে হবে, এজন্য নির্বাচনের পরিবেশও সৃষ্টি করতে হবে। নির্বাচনের প্রস’তির জন্য ঘেরোয়া রাজনীতি করার সুযোগ দিতে হবে।

আইন উপদেষ্টা বলেন, রাজনীতিকরা নিজেরাই নিজেদের বিপদ ডেকে এনেছেন। দেশের মানুষ চায় একটি দুর্নীতিমুক্ত সমাজ। রাজনীতিবিদদের চিন-াভাবনায় পরির্তন আনতে হবে। মনে রাখতে হবে, তাড়াতাড়ি নির্বাচনের জন্য ঘরোয়া রাজনীতি নয়, নির্বাচনকে কালো টাকা ও পেশিশক্তির প্রভাবমুক্ত করতে হবে।
তিনি আরও বলেন, নির্বাচন কমিশন, আদালত ও দুর্নীতি দমন কমিশন (দুদক) ঠিক হলেই চলে। এসব প্রতিষ্ঠান ঠিক হলে সৎ ও যোগ্য প্রার্থীরা নির্বাচনে এগিয়ে আসবেন। দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টি হবে। আইন উপদেষ্টা বলেন, বর্তমান সরকার নির্বাচন কমিশন ও দুর্নীতি দমন কমিশনকে শক্তিশালী করার কাজ শুরু করেছে।

আইন উপদেষ্টার সঙ্গে বাপা নেতৃবৃন্দের সাক্ষাৎ
বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) নেতৃবৃন্দ রোববার দুপুরে আইন, গৃহায়ন ও গণপূর্ত উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। বাপা সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের নেতৃত্বে বাপা প্রতিনিধি দলে ছিলেন বাপার সহ-সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, বাপার সাধারণ সম্পাদক সহিদুল হক খান, বাপার নির্বাহী পরিষদ সদস্য স্থপতি ইকবাল হাবিব ও অধ্যাপক ইশরাত জাহান। সাক্ষাৎকারের প্রারম্ভে স্থপতি ইকবাল হাবিব ঢাকা মহানগরী ও তার আশপাশের জলাভূমি, খাল, লেক দখল এবং দূষণের সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন। বাপা সব অননুমোদিত বেসরকারি হাউজিং প্রকল্পের বিজ্ঞাপন বন্ধ করা, সরকারি খাসজমি, নদী, খাল, লেক, জলাশয় প্রভৃতির অবৈধ দখল উচ্ছেদ ও অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানায়। Source:দৈনিক যুগান্তর
Date:2007-03-19

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: