আনন্দবাজারের রিপোর্ট- দাউদ লাদেনের সঙ্গে সম্পর্ক খুজতে খালেদা জিয়ার অফিসে তল্লাশি

বিএনপি চেয়ারপারসনের বনানী অফিসে যৌথ বাহিনীর অভিযানের ওপর করা রিপোর্টে কলকাতার আনন্দবাজার পত্রিকা জুড়ে দিয়েছে মাফিয়া ডন দাউদ ইব্রাহিম ও ওসামা বিন লাদেনের আল কায়েদা গোষ্ঠীর নাম। এর আগে তারা রিপোর্ট ছেপেছিল- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমানের ঘনিষ্ঠ যোগা-যোগ ছিল মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে।

শনিবার ‘দাউদ যোগ, তল্লাশি খালেদার দফতরেও’ শিরোনামের রিপোর্টে পত্রিকাটি লিখেছে- মাফিয়া ডন দাউদ ইব্রাহিম ও ওসামা বিন লাদেনের আল কায়েদা গোষ্ঠীর সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ খতিয়ে দেখার জন্য গোয়েন্দারা বৃহস্পতিবার রাতে তারেক রহমানের ব্যক্তিগত দফতর হাওয়া ভবনে তল্লাশি চালিয়েছে। ওই নিউজে পত্রিকাটি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বাংলাদেশের শীর্ষ গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের সাবেক মহাপরিচালক মেজর জেনারেল রেজ্জাকুল হায়দারের নামও উল্লেখ করেছে।

ইনডিয়ার ক্ষমতাসীন দল কংগ্রেস সমর্থক বলে পরিচিত পত্রিকাটির রিপোর্টে বলা হয়েছে, মাফিয়া ডন দাউদ ইব্রাহিম ও ওসামা বিন লাদেনের আল কায়েদা গোষ্ঠীর সঙ্গে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের যোগাযোগ খতিয়ে দেখতে শুরু করেছেন গোয়েন্দারা।

ঢাকা থেকে পাঠানো আনন্দবাজারের নিজস্ব সংবাদদাতার রিপোর্টে জানানো হয়, কিছুদিন আগে সংবাদপত্রে দাউদ ও আল কায়েদার সঙ্গে তারেকের যোগ নিয়ে খবর প্রকাশের পর বাংলাদেশ সরকার এবং গোয়েন্দা দফতর নড়েচড়ে বসে। ততোদিনে তোলাবাজির অভিযোগে তারেক গ্রেফতার হয়েছেন। দাউদের সঙ্গে তার যোগাযোগ খতিয়ে দেখতে গোয়েন্দাদের তদন্ত চালানোর নির্দেশ দেন অপরাধ দমন সংক্রান্ত জাতীয় কমিটির চেয়ারম্যান জেনারেল এম এ মতিন। প্রয়োজনে তারেককে আবার হেফাজতে নিয়ে দুবাই ও দাউদ নিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে।

সাবেক এনএসআই মহাপরিচালক মেজর জেনারেল রেজ্জাকুল হায়দারকে তারেক রহমানের দাউদ ইব্রাহিম ইসুর সঙ্গে সংশ্লিষ্ট করে আনন্দবাজার উল্লেখ করেছে, গত মার্চে তারেক তার বিশ্বস্ত সঙ্গী তদানীন্তন মেজর জেনারেল রেজ্জাকুল হায়দারের সঙ্গে দুবাই যান। সেখানে এক হোটেলে দাউদের সঙ্গে তার ডিল হয়। বাংলাদেশের নির্বাচন আসন্ন ধরে তিনি প্রচুর অস্ত্র ও বিস্ফোরক কেনার ব্যাপারে দাউদের সঙ্গে কথা বলেন। সেখানে নাকি তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরও উপস্থিত ছিলেন। আনন্দবাজারের মতে, আল কায়েদার সঙ্গে তারেকের যোগাযোগের কথা বাবর জানতেন। Source:দৈনিক যায়যায়দিন
Date:2007-03-25

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: