চট্টগ্রাম ঢাকা সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি ১৯ ঘণ্টা পর লাইনচু্যত বগি উদ্ধার

ফেনীর শর্শদী বাজার স্টেশনের কাছে ঢাকা-চট্টগ্রাম রেললাইনে দুর্ঘটনাকবলিত মহানগর প্রভাতী ট্রেনের চারটি বগি ১৯ ঘণ্টা পর সোমবার সকাল সাড়ে ৭টায় উদ্ধার করা হয়েছে। ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ট্রেন রোববার বেলা দেড়টায় দুর্ঘটনার কবলে পড়ে। এ ঘটনায় ঢাকা থেকে চট্টগ্রামগামী যাত্রীরা অবর্ণনীয় দুর্ভোগ পোহান। দুর্ঘটনার কারণে চট্টগ্রাম থেকে ঢাকা ও সিলেটগামী দুটি ট্রেন বাতিল করা হয়েছে। ট্রেনের সিডিউল এলোমেলো হয়ে যাওয়ায় চট্টগ্রাম থেকে ঢাকা ও সিলেটগামী আন-ঃনগর ট্রেন চলাচল সোমবারও স্বাভাবিক হয়নি। ঘটনা তদন-ে গঠন করা কমিটি দুর্ঘটনার কারণ অনুসন্ধানের চেষ্টা চালা\ে”ছ বলে জানা গেছে।
সূত্র জানায়, ঢাকা-চট্টগ্রাম রেললাইনের মিরসরাই থেকে সীতাকুণ্ড পর্যন- বিশাল অংশ দীর্ঘদিন ধরে সংস্কারহীন। রেললাইন তদারকি করার দায়িত্বে নিয়োজিত কর্মচারীদের অবহেলার কারণে বগি লাইনচু্যত হওয়ার ঘটনা হরহামেশা ঘটে। সোমবার সকালে কয়েকটি ট্রেন চললেও সব আন-ঃনগর ট্রেন চলাচল সম্ভব হয়নি। চট্টগ্রাম থেকে ঢাকাগামী বেশ কয়েকটি ট্রেনের যাত্রা বাতিল করা হয় বলে জানা গেছে।
ফেনী প্রতিনিধি জানান, ঢাকা-চট্টগ্রামের মধ্যে ট্রেন চলাচল ১৯ ঘণ্টা বন্ধ থাকার পর সোমবার সকালে আবার শুর\” হয়েছে। রেল সূত্র, যাত্রী ও স্থানীয় প্রত্যক্ষদশর্ীরা জানায়, রোববার দুপুর ১টায় ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনটি শর্শদী রেলস্টেশন পার হয়ে ফেনীর মধ্যবতর্ী স্থানে পেঁৗছলে প্রচণ্ড শব্দে আন-ঃনগর ট্রেনের ২টি প্রথম শ্রেণীর কার, ১টি এয়ারকন্ডিশন কার ও ১টি সুলভ চেয়ারকোচসহ ৪টি বগি লাইনচু্যত হয়ে যায়। এ সময় দ্র\”তগামী টেনের সব বগি প্রচণ্ড গতিতে দুলতে শুর\” করে। এ সময় সাধারণ যাত্রী, মহিলা ও শিশুরা চিৎকার শুর\” করে। চালক বিপদ অাঁচ করতে পেরে দ্র\”ত ট্রেন থামিয়ে দেন। সঙ্গে সঙ্গে যাত্রীরা ট্রেন থেকে লাফিয়ে নামেন। এ সময় ১০ যাত্রী জখম হয়।
সূত্রঃ http://jugantor.com/online/news.php?id=56267&sys=1

চট্টগ্রাম ঢাকা সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি ১৯ ঘণ্টা পর লাইনচু্যত বগি উদ্ধার-এ একটি মন্তব্য হয়েছে

  1. lokman বলেছেন:

    keno bangladesher train amon abosta . amra ki jani pari . amader ki pran nai amra ki manush na . jara eai diatto achen tader ki kono kotoob nai .

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: