মালিবাগে বস্তিতে আগুন ।। ২০০ ঘর পুড়ে ছাই

গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় বসত্দিতে আগুন লেগে প্রায় দুইশত ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স তিন ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ১১টায় আগুন নির্বাপণ করে। তবে এ ঘটনায় মালামালসহ বসত্দিঘর পুড়ে যাওয়া ছাড়া আর কোন ৰতি হয়নি। আগুন লাগার পর রামপুরা সড়কে ভয়াবহ যানজটের কবলে পড়ে।

মালিবাগ চৌধুরীপাড়ায় আবুলের হোটেলের পিছনের বসত্দিটি তোফাজ্জলের বসত্দি নামে পরিচিত। চারজনের মালিকানায় গড়ে উঠা বসত্দিতে মুলি বাঁশের বেড়া ও টিন দিয়ে তৈরী ছোট ছোট ঘরের সংখ্যা ছিল আড়াইশ। বসত্দিবাসীদের বেশীরভাগই গার্মেন্টস শ্রমিক। সকাল আটটার মধ্যেই বসত্দির পুরম্নষ ও মহিলারা যার যার গার্মেন্টসে কাজ করার জন্যে বেরিয়ে যায়। স্থানীয় সূত্র জানায়, সকাল সাড়ে আটটায় বসত্দির একটি রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন গোটা বসত্দিকে গ্রাস করে ফেলে। ফায়ার সার্ভিস খবর পেয়ে তিনটি ইউনিট নিয়ে অকুস্থলে পেঁৗছে কাজ শুরম্ন করে। এর আগে খিলগাঁও থানা পুলিশ গোটা বসত্দি ঘিরে ফেলে।

আগুন লাগার পর রামপুরা সড়কের উভয় পাশের একাধিক গার্মেন্টস থেকে শ্রমিকরা বের হয়ে বসত্দিতে ছুটে আসে। কিন্তু কেউই বসত্দিঘরের কোন কিছু আগুন থেকে রৰা করতে পারেনি। সবার চোখের সামনে বসত্দি পুড়ে ছাই হয়ে যায়। এদিকে ফায়ার সার্ভিস জানায়, বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে ফায়ার সার্ভিস একটি তদনত্দ কমিটি গঠন করেছে।

সূত্রঃ http://www.ittefaq.com/get.php?d=07/03/28/w/n_ztkvkr

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: