ব্যারিস্টার আমিনুল ও শীশ মোহাম্মদসহ ৯ জনের বিরুদ্ধে আরো দুটি মামলা

মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের বিরুদ্ধে রাজশাহীর গোদাগাড়ি ও তানোর থানায় পৃথক দু’টি মামলা হয়েছে। মামলা দু’টির মধ্যে প্রথমটি জমি দখল ও দ্বিতীয়টি সরকারি গাছ কেটে আত্মসাতের অভিযোগে দায়ের করা হয়। জমি দখলের অভিযোগে গতকাল মঙ্গলবার সকালে গোদাগাড়ি থানায় ব্যারিস্টার আমিনুল হকসহ আরও ১০ জনের বিরুদ্ধে অবসরপ্রাপ্ত শিক্ষক গোলাম মোস্তফা এই মামলা করেন। মামলার অপর ৯ আসামী হচ্ছে গোদাগাড়ি পৌর চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম (৪৫), স্থানীয় বিএনপি নেতা আশরাফুল (৩০), রফিক (৭০), তরিকুল (৩৬), এলতাজ (৫৭), নজরুল (৩৫), আহাম্মেদ আলী (৫৬), তোফাজ্জল (৪৫) ও মোফাজ্জল (৩৫)। তবে এই ঘটনায় এ খবর লেখা পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

এছাড়া সোমবার রাতে সরকারি গাছ কেটে আত্মসাতের অভিযোগে তানোর থানায় পৃথক মামলা দায়ের করা হয়। এতে আসামী করা হয়েছে ব্যারিস্টার আমিনুল হক, তার ঘনিষ্ঠ সহযোগী বিএনপি দলীয় পৌর প্রশাসক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক শীশ মোহাম্মদ এবং চান্দুরিয়া ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিনসহ মোট পাঁচ জনকে। মামলাটি দায়ের করেন তানোর চান্দুরিয়া গ্রামের হারুনুর রশিদ নামের এক কৃষক। পুলিশ এই ঘটনায় মামলার অপর দুই আসামী চান্দুরিয়া গ্রামের স্থানীয় বিএনপি নেতা কেরামত আলী ও আব্দুল করিমকে সোমবার রাতেই গ্রেফতার করে। গতকাল দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে চালান দেয়া হয়। এরমধ্যে মফিজ উদ্দিন চেয়ারম্যান দুর্নীতির অভিযোগে গত ২৬ ফেব্রুয়ারি যৌথ বাহিনীর হাতে গ্রেফতার হয়ে বর্তমানে জেল হাজতে আছে।

মামলায় কৃষক হারুনুুর রশিদ উল্লেখ করেছেন, ২০০৫ সালের মার্চ থেকে জুন পর্যন্ত ব্যারিস্টার আমিনুল হকসহ অন্য আসামীরা চান্দুরিয়া ইউনিয়নের বিভিন্ন সড়কের সরকারি গাছ কেটে আত্মসাৎ করে। এত দিন নানা হুমকি ও নিরাপত্তাহীনতা মামলা করতে বিলম্বের কারণ বলে উল্লেখ করা হয়। এই ব্যাপারে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল আমিন উল্লেখিত আসামীদের বিরুদ্ধে মামলা দায়েরের সত্যতা স্বীকার করেন। Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-04-04

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: