যশোরে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত ।। প্রশিক্ষণার্থী পাইলট নিহত

বাংলাদেশ বিমান বাহিনীর একটি পিটি-৬ প্রশিক্ষণ বিমান গতকাল যশোর জেলার নওয়াপাড়ার অভয়নগর এলাকায় বিধ্বস্ত হয়েছে। এ দুর্ঘটনায় বিমানের পাইলট ফ্লাইট ক্যাডেট ফয়সাল মাহমুদের প্রাণহানি ঘটে (ইন্নালিল্লাহেঃ রাজেউন)।

দুর্ঘটনা কবলিত বিমানটি নিয়মিত প্রশিক্ষণ মিশন অনুযায়ী দুপুর ১২টায় যশোর বিমান বন্দর থেকে উড্ডয়ন করে। আনুমানিক ১২টা ৪০ মিনিটে দুর্ঘটনার খবর পাওয়ার সাথে সাথে যশোর থেকে মেডিকেল ও টেকনিক্যাল টিমসহ বিমান বাহিনীর অনুসন্ধান ও উদ্ধার হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছায়।

এরপর ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শাহ মোঃ জিয়াউর রহমান ঘটনাস্থল পরিদর্শন এবং সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশ প্রদান করেন। দুর্ঘটনার কারণ উদঘাটনের জন্য তিন সদস্যবিশিষ্ট উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দুর্ঘটনায় নিহত ফ্লাইট ক্যাডেট ফয়সাল মাহমুদ ঝালকাঠী জেলার কাঠালিয়ার বাসিন্দা। তিনি ১৯৮৬ সালের ২৮ নভেম্বর জন্মগ্রহণ করেন। ফয়সাল ২০০৫ সালের ১১ জানুয়ারি ফ্লাইট ক্যাডেট হিসেবে বাংলাদেশ বিমান বাহিনীতে যোগ দেন। তিনি বাংলাদেশ এয়ার ফোর্স একাডেমিতে ফ্লাইট ক্যাডেট হিসেবে প্রশিক্ষণ সমাপ্তির শেষ পর্যায়ে ছিলেন।

আমাদের অভয়নগর সংবাদদাতা জানান, প্রশিক্ষণ বিমানটি পাথালিয়া গ্রামের মালেক জোয়ার্দারের বাঁশবাগানে বিধ্বস্ত হয়। বিমানটি বিধ্বস্ত হয়ে খন্ডবিখন্ড হয়ে পড়ে। ফয়সালের লাশ বিধ্বস্ত বিমানের ১০ ফুট দূরে ছিটকে পড়ে। জানা গেছে, উড্ডয়নের ৩৬ মিনিট পর ফয়সালের সাথে বিমান যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রত্যক্ষদর্শী আয়ূব আলী জানান, ‘বিধ্বস্ত হওয়ার আগে বিমানটি আকাশে ঘুরপাক খাচ্ছিল। সম্ভবতঃ পাইলট প্যারাসুটের সাহায্যে অবতরণের চেষ্টা করছিল। কিন্তু প্যারাসুট কোথাও আটকে যাওয়ার কারণে সে প্রচেষ্টা সফল হয়নি।’

নিহত ফয়সাল কাঠালিয়া উপজেলার আমুয়া গ্রামের শাহজাহান হাওলাদারের পুত্র। তারা ঢাকার শাহজাহানপুরে থাকতেন। আগামী জুলাই মাসে তার প্রশিক্ষণ শেষ হওয়ার কথা ছিল। Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-04-10

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: