শেখ হাসিনার বিরম্নদ্ধে মামলা বিভিন্ন নেতার সতর্ক প্রতিক্রিয়া

শেখ হাসিনার বিরম্নদ্ধে মামলা দায়ের প্রসঙ্গে মনত্দব্য করতে গিয়ে সতর্ক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল জলিল বলেছেন, এ সময়ে কেন এ অভিযোগ উত্থাপন করা হলো সেটা তারা বুঝতে পারছেন না। বিষয়টি তারা খতিয়ে দেখছেন।

আবদুল জলিল দলীয় সভানেত্রী শেখ হাসিনার বিরম্নদ্ধে তিন কোটি টাকা চাদাবাজির মামলার প্রতিক্রিয়ায় গত রাতে যায়যায়দিনকে বলেন, যে সময়ের ঘটনার সূত্র ধরে এ দুর্নীতির কথা বলা হচ্ছে তখন এ ব্যাপারে কোনো অভিযোগ ওঠেনি। তারপর চারদলীয় জোট সরকার পাচ বছর দেশ শাসন করেছে। তখনো কোনো অভিযোগ ওঠেনি। এ সময়ে কেন এ অভিযোগ উত্থাপন করা হলো সেটা আমাদের বোধগম্য নয়। আমরা বিষয়টি গভীরভাবে খতিয়ে দেখছি।

শেখ হাসিনা যে বড় দলের প্রধান তা স্মরণ করিয়ে দিয়ে বিএনপির স্পোকসম্যান নজরম্নল ইসলাম খান বলেন, তার বিরম্নদ্ধে ওঠা চাদাবাজির অভিযোগ সম্পর্কে আমার মনত্দব্য করা শোভন হবে বলে মনে করি না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অ্যাডভাইজরি কাউন্সিল মেম্বার মোফাজ্জল করিম বলেন, শেখ হাসিনার বিরম্নদ্ধে চাদাবাজি মামলা দায়েরের খবর শুনে আমি বিস্মিত। কারণ দেশে দুর্নীতি বিরোধী অভিযান শুরম্ন হওয়ার পর থেকেই বেশ কড়া কড়া কথা বলে আসছিলেন আওয়ামী লীগ সভানেত্রী।

জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রম্নহুল আমিন হাওলাদার বলেছেন, আইনের ঊধের্্ব আমরা কেউ নই। আইন তার নিজস্ব গতিতে চলবে। এ আইনটা আমরা রাজনীতিবিদরাই তৈরি করেছি। তিনি বলেন, ভুলের ঊধের্্বও আমরা কেউ নই। রাজনীতি করতে গিয়ে আমরা অনেকেই ভুল করেছি। তার মাশুলও আমাদেরই দিতে হবে। গতকাল শেখ হাসিনার বিরম্নদ্ধে মামলার প্রতিক্রিয়ায় যায়যায়দিনকে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে কোনো অভিযোগ নিয়ে যে কোনো সময় মামলা হতে পারে। প্রচলিত আইনে যথেষ্ট কারণ থাকলেই মামলা হতে পারে। তবে যে সময়ের ঘটনা তখন যদি এ ব্যাপারে একটা জিডিও থাকতো তাহলে গ্রহণযোগ্যতা বেশি হতো।
সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=5518

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: