শেখ হাসিনার বিরুদ্ধে মামলার তদন্ত হবে ভিআইপি মর্যাদায়ঃ জেঃ মতিন

ভিআইপি মর্যাদায় শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজির মামলা তদন্ত করবে দুর্নীতি বিরোধী টাস্ক ফোর্স। প্রায় সাড়ে ৮ বছর আগের এ ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করবে দুর্নীতি বিরোধী টাস্ক ফোর্স। মঙ্গলবার যোগাযোগ উপদেষ্টা এবং গুরুতর অপরাধ ও দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির প্রধান মেজর জেনারেল (অবঃ) এম এ মতিন এই তথ্য জানিয়েছেন। আওয়ামী লীগ প্রধান এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বাঘাবাড়ি বার্জ মাউন্টেড পাওয়ার প্লান্টের পরিচালনাকারী কোম্পানি ওয়েস্টমন্ট পাওয়ার (বাংলাদেশ) লিমিটেডের চেয়ারম্যান কাজী তাজুল ইসলাম ফারুক সোমবার তেজগাঁও থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। ১৯৯৮ সালের ১২ ডিসেম্বর তিনি শেখ হাসিনার দাবি অনুসারে তিন কোটি টাকা চাঁদা দেন বলে মামলায় উল্লেখ করেছেন।

গতকাল সচিবালয়ে এ বিষয়ে সরকারের অবস্থান জানতে চাইলে যোগাযোগ উপদেষ্টা সাংবাদিকদের জানান, আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা একজন ভিআইপি। তাই সরকার ঐ মামলার তদন্ত জাতীয় টাস্ক ফোর্সের মাধ্যমে করতে চাইছে। আর এমনিতেই এ বিষয়টি অনেকদিন আগের। ফলে যথাযথ তদন্তের প্রয়োজনীয়তা রয়েছে।

শেখ হাসিনা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন। তিনি যাতে আর দেশে ফিরে আসতে না পারেন এমন চেষ্টাতেই সরকারের মদদে এ ধরনের মামলা হয়েছে কিনাণ্ড এমন প্রশ্নে উপদেষ্টা বলেন, এসব ধারণা থেকে বলা হচ্ছে। যা সর্বৈব মিথ্যা। এ ধরনের মিথ্যা অভিযোগের কোন ভিত্তি নেই। এছাড়া যে কেউ তার নিজের অবস্থানে দাঁড়িয়ে যে কারো বিরুদ্ধে মামলা করতে পারে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, বেগম খালেদা জিয়ার চলাচলের উপর কোন নিয়ন্ত্রণ নেই, তাকে দেশ ত্যাগেরও কোন চাপ নেই।

তিনি জানান, দুর্নীতি দমন কমিশন ইতিমধ্যে দুর্নীতির দায়ে অভিযুক্ত ১৩ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে। আরো ১৩-১৪টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এসব মামলা অধিকাংশই হবে রাজনীতিবিদদের বিরুদ্ধে। Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-04-11

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: