নির্বাচনের রোড ম্যাপ তৈরির জন্য মুক্ত আলোচনা হওয়া উচিত : ফ্রাঙ্ক মেইকে

ইওরোপিয়ান ইউনিয়নের (ইইউ) প্রেসিডেন্ট স্টেট জার্মানির অ্যামবাসাডর ফ্রাঙ্ক মেইকে বলেছেন, বাংলাদেশের জনগণ ও গণমাধ্যম মুক্ত আলোচনার ভিত্তিতে আগামী জাতীয় নির্বাচনের একটি সঠিক টাইমলাইন খুজে বের করবে। গতকাল মঙ্গলবার বিকালে পররাষ্ট্র উপদেষ্টা ড. ইফতেখার আহমেদ চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাৰাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ইইউ বিশ্বাস করে বর্তমান সরকার দেশে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনী সংস্কার এবং নির্বাচন পরবর্তী টেকসই গণতন্ত্র প্রতিষ্ঠার লৰ্যে অঙ্গীকারবদ্ধ। তিনি বলেন, নির্বাচনের রোড ম্যাপ তৈরির জন্য জনগণ ও গণমাধ্যমের মধ্যে মুক্ত আলোচনা হওয়া উচিত এবং সরকারকেও নির্বাচনের টাইমলাইন নির্ধারণের ৰেত্রে সঠিক কাজটি করতে হবে। ভোটার লিস্ট তৈরির ৰেত্রে ১৮ মাস সময় লাগার ব্যাপারে রাজনৈতিক দলগুলোর মনত্দব্য সম্পর্কে তিনি বলেন, বিদেশি বন্ধু হিসেবে তারা গভীরভাবে বিষয়টি পর্যবেৰণ করছেন। তিনি বলেন, আমরা লৰ্য করছি সরকার অধিকাংশ জনগণের মতামতকে প্রাধান্য দেবে। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরম্নদ্ধে দুর্নীতির মামলা সম্পর্কে তিনি বলেন, এটি বাংলাদেশের অভ্যনত্দরীণ রাজনৈতিক ও আইনগত বিষয়।

পরে উপদেষ্টা সাংবাদিকদের জানান, ইইউ প্রতিনিধি ফ্রাঙ্ক মেইকের সঙ্গে দ্বিপৰীয় সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে। তিনি বলেন, এ বছরের মাঝামাঝি জার্মান পররাষ্ট্রমন্ত্রী ওয়ালটার স্টেইনমায়ার এবং অর্থ ও উন্নয়ন মন্ত্রী হেইডমেরি উইজরিকের সঙ্গে তার আলোচনা হবে।

এর আগে পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে সৌজন্য সাৰাৎ করেন ডেনিশ অ্যামবাসাডর আইনার হেবোগার্ড জেনসেন। সকালে পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে ইজিপ্টের অ্যামবাসাডর ইসমাইল আবদেল রহিম এক সৌজন্য সাৰাতে মিলিত হন। তিনি এ দেশ থেকে শ্রমিক আমদানিতে আগ্রহ প্রকাশ করেন।

Source: http://www.jaijaidin.com/details.php?nid=5642

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: