বাংলাদেশের পরিস্থিতিতে উদ্বেগ আমেরিকান কংগ্রেসম্যানের

আমেরিকান কংগ্রেসে আনত্দর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সিনিয়র সদস্য এবং বাংলাদেশ ককাসের মেম্বার কংগ্রেসম্যান গ্রেগরি মিক্স বাংলাদেশ ‘গণতান্ত্রিক ব্যবস্থার অনিশ্চয়তায়’ উলেস্নখ করে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। একই সঙ্গে দুনর্ীতি বিরোধী অভিযানে গ্রেফতারকৃতরা যাতে ন্যায়বিচারের স্বাভাবিক প্রক্রিয়া বঞ্চিত না হন সে ব্যাপারেও সংশিস্নষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করেছেন।

৯ এপৃল দুপুরে বাংলাদেশ হিউম্যান রাইটস ওয়াচ ইন ইউএসএর চেয়ারম্যান আবদুল লতিফ সম্রাটের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নিউ ইয়র্ক সিটির কুইন্সের একটি রেস্টুরেন্টে কংগ্রেসম্যানের সঙ্গে মধ্যাহ্নভোজ পরবতর্ী বৈঠকে গ্রেগরি মিক্স এ কথা বলেন।

প্রতিনিধি দলটি বাংলাদেশের সার্বিক পরিস্থিতি ব্যাখ্যা করে এবং অবিলম্বে গণতান্ত্রিক প্রক্রিয়া চালুর জন্য সংগ্রেসের হসত্দৰেপ কামনা করলে গ্রেগরি মিক্স বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়া পুনর্বহালের বিষয়ে উদ্দেশ্যমূলকভাবে কালৰেপণ পরিলৰিত হলে আমেরিকান কংগ্রেস বাংলাদেশের ব্যাপারে ‘ভিন্নতর দৃষ্টিভঙ্গি’ গ্রহণে বাধ্য হতে পারে।

বৈঠক শেষে প্রতিনিধি দলের নেতা আবদুল লতিফ সম্রাট বার্তা সংস্থা এনাকে এসব তথ্য জানান। প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ হিউম্যান রাইটস ওয়াচ ইন ইউএসএর প্রেসিডেন্ট বেলাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট মোসত্দফা কামাল পাশা বাবুল, সোলায়মান ভূইয়া, জসিম ভূইয়া, রফিকউদ্দিন ডলার, ডন হক এবং বাংলাদেশ আমেরিকা চেম্বার অফ কমার্সের প্রেসিডেন্ট গিয়াস আহমেদ।

সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=5637

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: