মামুনের বিরুদ্ধে এবার ১০ কোটি টাকার চাঁদাবাজি মামলা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমানের ঘনিষ্ঠ বন্ধু ও ব্যবসায়ী পার্টনার গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে সাড়ে ১০ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। এনিয়ে মামুনের বিরুদ্ধে একটি অস্ত্র ও ৬টি চাঁদাবাজির মামলা দায়ের করা হল। শাহবাগ থানায় সোমবার গভীর রাতে দায়ের করা চাঁদাবাজি মামলায় মামুনসহ ৭ জনকে আসামি করা হয়েছে। অপর আসামিরা হচ্ছেন- গিয়াসউদ্দিন আল মামুনের পিএস কামরুজ্জামান ও তাদের সহযোগী ওবায়দুল কাদের ওরফে সোহেল, হাবলু, মাহবুব, মোটা তারেক ও মানিক। মামলা নম্বর ১৪। ধারা ৩৮৫/৩৮৬/৩৮৭ দঃবিঃ। বাদী ঠিকাদারি প্রতিষ্ঠান আবুল মোনেম লিমিটেডের জেনারেল ম্যানেজার খায়রুল বাশার।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিভিন্ন সময় মামুন তার বনানী অফিসে ডেকে নিয়ে এই বলে হুমকি দেন যে, ‘ব্যবসা করতে হলে চাঁদা দিতে হবে।’ এ সময়ের মধ্যে মামুনকে বিভিন্ন সময় ১০ কোটি ৩১ লাখ টাকা পরিশোধ করেন। মামুনের সহযোগীরা বিভিন্ন সময় প্রতিষ্ঠানের পরীবাগ অফিস থেকে এ টাকা গ্রহণ করে। ব্যবসা ও জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে কিস্তিতে এ টাকা পরিশোধ করেন। আসামিরা প্রভাবশালী হওয়ায় তিনি থানায় অভিযোগ করতে সাহস পাননি।
মামুন বর্তমানে ধানমণ্ডি থানায় ২ কোটি ৪০ লাখ টাকার চাঁদাবাজি মামলায় ৫ দিনের রিমান্ডে রয়েছেন। মঙ্গলবার ছিল রিমান্ডের প্রথমদিন। এছাড়া গুলশান ও ধানমণ্ডি থানায় অপর দুটি মামলায় ৯ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। অপরদিকে গুলশান ও কাফরুল থানায় দুটি চাঁদাবাজি মামলায় মামুন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। Source:দৈনিক যুগান্তর
Date:2007-04-11

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: