এ মাসেই ভাঙা হতে পারে র্যাংগস ভবন ভাঙতে সময় লাগবে কয়েক মুহূর্ত

বহুল আলোচিত র্যাংগস ভবন এ মাসেই ভেঙে ফেলা হতে পারে। ২১ তলার এ ভবন ভেঙে গুঁড়িয়ে ফেলতে সময় লাগবে মাত্র কয়েক মুহূর্ত। এ কাজে ব্যবহার করা হবে নিয়ন্ত্রিত বিস্ফোরক। এতে সম্ভাব্য ব্যয় হতে পারে ১৫ থেকে ২০ লাখ টাকা। একটি বিদেশি সাহায্য সংস্থা তাদের নিজস্ব প্রযুক্তি ও অর্থ ব্যয়ে এ কাজ করে দিতে এরইমধ্যে আগ্রহ প্রকাশ করেছে।
সূত্রমতে, র্যাংগস ভবন ভেঙে না ফেলায় দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে বর্তমান তত্ত্বাবধায়ক সরকারের সকল সাফল্য ম্লান হতে পারে বলে বিভিন্ন মহল থেকে আশঙ্কার কথা সরকারকে জানানো হয়েছে। তাদের যুক্তি_ গরিবের বসত্দি আর অবৈধ স্থাপনা উচ্ছেদে সংশ্লিষ্ট দফতরের দৃঢ়তা ও দ্রুততার নীতি র্যাংগস ভবনের ক্ষেত্রে অনুসৃত হয়নি, যার ফলে সরকারের নিরপেক্ষতা ও সততা প্রশ্নের সম্মুখীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ প্রেক্ষাপটে র্যাংগস ভবনের বিষয়ে সরকার শিগগিরই চূড়ানত্দ সিদ্ধানত্দ নিতে যাচ্ছে , এমনকি তা আজকালের মধ্যেও হতে পারে।
এর আগে প্রধান উপদেষ্টার কার্যালয়ে আরো এক দফা বৈঠকের সম্ভাবনা রয়েছে। এ বৈঠকে বিদেশি সংস্থার প্রতিনিধি এবং পূর্ত ও গৃহায়ন উপদেষ্টাসহ রাজউকের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকতে পারেন।
এদিকে পূর্ত ও গৃহায়ন মন্ত্রণালয় থেকে সারসংক্ষেপসহ একটি প্রসত্দাবনা প্রধান উপদেষ্টার দফতরে পাঠানো হয়েছে। এতে বলা হয়েছে, ভবনটির মালামাল সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ৭ থেকে ১৫ দিন সময় দেয়া যেতে পারে। একইসঙ্গে ভবনটি ভেঙে ফেলার কাজে বিদেশি সংস্থাকে সহায়তা করার জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে দায়িত্ব দেয়া যেতে পারে।
সূত্রঃ http://www.amadershomoy.com/news.php?id=152879&sys=1

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: