টেলিটক গ্রাহকদের সঙ্গে প্রতারণা

সরকারি মোবাইল ফোন কোম্পানি টেলিটকের গ্রাহকদের বিভিন্ন পুরস্কার প্রদানের নামে একটি প্রতারক চক্র মাঠে নেমেছে। গ্রাহকদের কাছে এসএমএস পাঠিয়ে এবং অনেক ক্ষেত্রে ফোনে যোগাযোগ করে বলা হয় টেলিটক কাস্টমার সার্ভিস থেকে আপনার নাম্বারটি বিশেষ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে। আপনি এতো হাজার টাকা বোনাস পেয়েছেন। সার্ভিস চার্জের জন্য আপনি ৩০০ টাকার ফোন কার্ড কিনে গোপন নাম্বারটি জানান আপনার নাম্বারে বোনাসের টাকা চলে যাবে। অত্যন্ত সুকৌশলে গ্রাহককে এই প্রলোভনের ফাঁদে ফেলা হয় এবং সরল বিশ্বাসে অনেকেই ফোন কার্ডের নাম্বার পাঠিয়ে প্রতারণার স্বীকার হন বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল টেলিটকের একজন গ্রাহকের কাছে টেলিটক নাম্বার ০১৫৮৫১৬৩০৯ থেকে ফোন করে জানানো হয় বিশ্বকাপ ক্রিকেট ও বাংলা নববর্ষ উপলক্ষে টেলিটক কোম্পনি ১০০ জন গ্রাহককে লটারিতে বাছাই করে পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই গ্রাহক পুরস্কার হিসেবে পেয়েছেন ৫ হাজার ৩০০ টাকার টকটাইম। এখন এই টাকা পেতে হলে ১২৫ টাকা সার্ভিস চার্জ দিতে হবে। আর এ জন্য ৩০০ টাকার কার্ড রিচার্জ করার আগে কার্ডের গোপনীয় নাম্বারটি জানাতে হবে। মহাখালী টেলিটক কাস্টমার সার্ভিস সেন্টার থেকে গ্রাহককে ফোন করা হচ্ছে বলে জানানো হয়। শুভ্র শাহরিয়ার নামের জনৈক ব্যক্তি নিজেকে টেলিটকের মহাখালী অফিসের কাস্টমার এক্সিকিউটিভ কর্মকর্তা পরিচয় দেন।

টেলিটক গ্রাহকের এ নিয়ে সন্দেহের সৃষ্টি হলে তিনি টেলিটক ১২৩৪ নাম্বারে যোগাযোগ করে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে টেলিটকের পক্ষ থেকে জানানো হয় একটি প্রতারক চক্র বেশ কিছুদিন ধরে গ্রাহকদের সঙ্গে এ ধরনের প্রতারণা করে আসছে। টেলিটক কোম্পনি এ ধরনের কোনো পরস্কার ঘোষণা করেনি। Source:ভোরের কাগজ
Date:2007-04-12

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: