বার্ড ফ্লু পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেঃ স্বাস্থ্য উপদেষ্টা

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, পানি সম্পদ এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা মেজর জেনারেল ডাঃ এএসএম মতিউর রহমান (অবঃ) বলেছেন, আমাদের দেশে মুরগির খামারে বার্ড-ফ্লু রোগের সংক্রমণ হলেও দ্রম্নত সঠিক পদৰেপ নেয়ায় তা বিসত্দৃত হতে পারেনি। বর্তমানে বার্ড ফ্লু পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। বুধবার রাজধানীর একটি হোটেলে এভিয়ান ইনফ্লুয়েঞ্জা (বার্ড-ফ্লু)-এর উপর এক জাতীয় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তৃতা করছিলেন। অনুষ্ঠানে মৎস্য ও পশু সম্পদ উপদেষ্টা ড. চৌধুরী সাজ্জাদুল করীম বিশেষ অতিথি ছিলেন।

স্বাস্থ্য উপদেষ্টা বলেন, বাংলাদেশসহ সার্কভুক্ত কোনো দেশেই এ রোগের সংক্রমণ এখনও মানুষের মধ্যে ঘটেনি। তা সত্ত্বেও আমাদের আত্মতৃপ্ত হয়ে বসে থাকার সুযোগ নেই। বিশ্বায়নের এ যুগে ভাইরাস দ্বারা সংক্রমিত এ ধরনের রোগ যেকোনো সময় যেকোনো দেশে সংক্রমিত হতে পারে। এজন্য আমরা এখন বিশেষ প্রস্তুতি নিয়েছি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোঃ শাহজাহান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মৎস্য ও পশুসম্পদ উপদেষ্টা ডাঃ চৌধুরী সাজ্জাদুল করীম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব এহসান উল ফাত্তাহ, মৎস্য ও পশু সম্পদ সচিব সৈয়দ আতাউর রহমান এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ড. দুরাংবেদী সংখোবল। -তথ্য বিবরণী
সূত্রঃ http://www.ittefaq.com/get.php?d=07/04/12/w/n_ztyyxv

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: