মুখ খুলতে শুরু করেছেন মওদুদ

দুর্নীতির অভিযোগে গ্রেপ্তারকৃত জোট সরকারের সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ মুখ খুলতে শুরু করেছেন। গোয়েন্দাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তিনি জোট সরকারের বিভিন্ন মন্ত্রী, এমপি ও নেতার ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তবে খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের ব্যাপারে তিনি জিজ্ঞাসাবাদে কোনো কিছু বলেননি। এমনকি মওদুদ তার ও তার স্ত্রী হাসনা মওদুদের ব্যাংক একাউন্টের ব্যাপারেও গোয়েন্দা কর্মকর্তাদের কিছু বলেননি বলে জানা গেছে।

সূত্র জানায়, ৪ দিনের রিমান্ডে থাকা ব্যারিস্টার মওদুদ আহমদকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গত শুক্রবার তাকে গ্রেপ্তারের পর থেকেই গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ব্যাপক জিজ্ঞাসাবাদ শুরু করে। কিন্তু মওদুদ এসময় গোয়েন্দাদের সব প্রশ্নের উত্তরই এড়িয়ে যান। তবে গতকাল থেকে তিনি মুখ খুলতে শুরু করেন। এসময় গোয়েন্দা কর্মকর্তারা জোট সরকারের বিভিন্ন মন্ত্রী, এমপি ও দলীয় নেতাদের ব্যাপারে ব্যারিস্টার মওদুদকে জিজ্ঞাসাবাদ করেন। এসময় তিনি বেশ কিছু গুর”ত্বপূর্ণ তথ্য দেন। বেশ কয়েকজন মন্ত্রীর দুর্নীতির তথ্য জানান। প্রভাব খাটিয়ে কোন কোন মন্ত্রী কোথায় কোথায় কিভাবে দুর্নীতি করেছে এসব ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়া ক্ষমতায় থাকাকালে কাজী নিয়োগ, সাব রেজিস্টার নিয়োগে দুর্নীতির ব্যাপারেও ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সূত্র আরো জানায়, ব্যারিস্টার মওদুদ খুব ভেবেচিন্তে গোয়েন্দাদের প্রতিটি প্রশ্নের উত্তর দেন। তার বিরুদ্ধে গোয়েন্দারা যেসব অভিযোগ তুলে ধরেন তা সবই মিথ্যা ও ভিত্তিহীন বলে উল্লেখ করেন। ক্ষমতায় থাকাকালে তিনি কোনো দুর্নীতি করেননি বলেও গোয়েন্দাদের জানান। সূত্র আরো জানায়, সাবেক এই মন্ত্রী তার ও তার স্ত্রীর ব্যক্তিগত সম্পদ ও ব্যাংক একাউন্টের ব্যাপারে গোয়েন্দাদের প্রশ্নের কোনো সন্তোষজনক উত্তর এখনো দিতে পারেননি। Source:ভোরের কাগজ
Date:2007-04-17

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: