খালেদা জিয়াকে নিয়ে কৌতূহলী মানুষের নানান প্রশ্ন, সাংবাদিকদের দিনভর অপেক্ষা

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া কখন বিদেশ যাচ্ছেন, টেলিফোনে কৌতূহলী মানুষের এই প্রশ্নের জবাব দিতে দিতে গতকাল সংবাদপত্র অফিসগুলোকে গলদঘর্ম হতে হয়েছে। আটক করার ২৪ ঘণ্টা পর সোমবার রাতে খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোকে যৌথবাহিনী বাসায় ফিরিয়ে দেয়ায় সর্বত্র খবর ছড়িয়ে পড়ে কোকোকে নিয়ে যে কোনো মুহূর্তে দেশ ত্যাগ করবেন তিনি। সকালে হাইকোর্ট তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা ৬ মাসের জন্য স্থগিত করলে স্যাটেলাইট চ্যানেলের সুবাদে এই খবর আরো ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। গুজবের নগরীতে পরিণত হয় রাজধানী ঢাকা। অনেকেই বলতে থাকেন, সরকারের সঙ্গে সমঝোতা হয়েছে, তারেক রহমানকে ছেড়ে দেয়া হচ্ছে। খালেদা জিয়া তার পরিবারের সকল সদস্য, ভাই মেজর (অব.) সাঈদ ইস্কান্দার ও বোনের ছেলে শাহরিন ইসলাম তুহিনকে নিয়েই দেশ ছাড়ছেন। অনেকেই জানতে চান, খালেদা জিয়া কোন দেশে যাচ্ছেন, সৌদিআরব কেন? ইউরোপ-আমেরিকা যাচ্ছেন না কেন। কোনো প্রশ্নেরই চূড়ানত্দ জবাব দেয়া কারো পক্ষে সম্ভব ছিল না।
সোমবার রাতের মতোই গতকাল সকাল থেকে রাত অবধি বিভিন্ন সংবাদপত্র ও টেলিভিশনের সাংবাদিক ও ক্যামেরাম্যানরা অপেক্ষার প্রহর গুনেছেন জিয়া আনত্দর্জাতিক বিমানবন্দরে, কখন খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয়। অনেকেরই ধারণা বিদেশ যাওয়ার আগে তাকে আর মিডিয়ার মুখোমুখি হতে দেয়া হবে না। এমনকি বিমানবন্দরেও কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকবে। তাকে ভিআইপি লাউঞ্জ ব্যবহার করতে না দিয়ে শহীদ মইনুল হোসেন রোডের বাড়ি থেকে বিশেষ প্রহরায় সরাসরি বিমানবন্দরের টারমাকে নিয়ে যাওয়া হতে পারে।
এদিকে গতকাল বেলা সাড়ে ৩টায় খবর ছড়িয়ে পড়ে বিদেশ যাওয়ার প্রাক্কালে খালেদা জিয়া বড় ছেলে তারেক রহমানকে দেখতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যাচ্ছেন। সঙ্গে সঙ্গে কারাগার গেটে সাংবাদিক ক্যামেরাম্যানদের ভিড় জমে যায়। বিভিন্ন সূত্রে খবর ছড়িয়ে পড়ে, তারেক রহমানকে বলা হয়েছে তার জিনিসপত্র গুছিয়ে রাখতে। রাত পর্যনত্দ অপেক্ষার পর সাংবাদিকদের ফিরতে হয় কারাগার গেট থেকে। যাননি খালেদা জিয়া। খালেদা জিয়ার বাড়ি শহীদ মইনুল হোসেন রোডে অবস্থানের সুযোগ না থাকলে ও রোডের মুখেও সারাদিন অবস্থান করেছেন অনেক সাংবাদিক।

সূত্রঃ http://www.amadershomoy.com/news.php?id=154353&sys=1

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: