ঘুষ নেয়ার সময় ডেসা প্রকৌশলী ও শিক্ষা ভবনের দুই কর্মচারী গ্রেফতার

প্রকাশ্যে ঘুষ নেয়ার সময় রেব গ্রেফতার করেছে মোঃ কামরুজ্জামান নামে ডেসার এক উপ-সহকারী প্রকৌশলীকে। পৃথক অভিযানে রেবের টিম ঘুষের টাকাসহ হাতেনাতে আটক করেছে শিক্ষা ভবনের দুই কর্মচারী আবুল কালাম আজাদ ও আমিরুল ইসলামকে। গতকাল মঙ্গলবার রেব-৩ এ দুটি অভিযান চালায়।

জানা গেছে, র্যাব-৩-এর বিশেষ গোয়েন্দা টিমের কাছে সংবাদ ছিল রাজারবাগে অবস্থিত ডেসা অফিসে বিক্রয় ও বিতরণ বিভাগে ব্যাপক অনিয়ম চলছে। সেখানে উপ-সহকারী প্রকৌশলী মোঃ কামরম্নজ্জামান গ্রাহকদের নানাভাবে জিম্মি করে ঘুষ নিয়ে থাকেন। গত ১৫ এপৃল শানত্দিনগরের পীর সাহেবের গলির ৩৫/৭ নাম্বার বাড়ির বিদু্যৎ লাইন বিচ্ছিন্ন করা হয়। বাড়ির কেয়ারটেকার গোলাম মোসত্দফা লাইন বহাল রাখার জন্য অনুরোধ করেন। প্রকৌশলী কামরম্নজ্জামান তার কাছে ৩৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। তাৎৰণিক তাকে ১৫ হাজার টাকা ঘুষ দেয়া হয়। মঙ্গলবার ঘুষের অবশিষ্ট টাকা পরিশোধ করার দিন ধার্য ছিল। গতকাল দুপুরে গোলাম মোসত্দফা ঘুষের টাকা নিয়ে ডেসা অফিসে যান; কিন্তু প্রকৌশলী তখন ছিলেন না। মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি শানত্দিনগরের ১২১/১ নাম্বার বাড়ির সামনে অবস্থান করছেন বলে জানান। র্যাব-৩-এর বিশেষ টিম এ সংবাদ পেয়ে সেখানে অবস্থান নেয়। প্রকৌশলী কামরম্নজ্জামান ঘুষের ২০ হাজার টাকা নেয়ার সময় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

এদিকে র্যাবের পৃথক টিম অভিযান চালায় শিৰা ভবন নামে পরিচিত মাধ্যমিক ও উচ্চ শিৰা অধিদফতরের (মাউশি) অফিসে। বিকাল ৩টার দিকে র্যাব-৩-এর একটি গোয়েন্দা টিম ভবনের দ্বিতীয় তলায় মাধ্যমিক শাখায় নীতিশ কুমার প্রামাণিক নামে এক সহকারী শিৰকের কাছ থেকে ঘুষ গ্রহণের দৃশ্য দেখতে পায়। অফিসের প্রধান উচ্চমান সহকারী আবুল কালাম আজাদকে ছয় হাজার টাকাসহ হাতেনাতে আটক করা হয়। পরে তার ড্রয়ার তলস্নাশি করে খামের ভেতরে রাখা আরো পাচ হাজার টাকা পাওয়া যায়। পাশের টেবিলে উচ্চমান সহকারী আমিরম্নল ইসলামের ড্রয়ার তলস্নাশি করে পাওয়া যায় ১৮ হাজার টাকা। জিজ্ঞাসাবাদে তারা ঘুষ গ্রহণের কথা স্বীকার করেছে। পেনশন, প্রমোশন, এমপিওভুক্তিসহ নানা কাজের ফাইল আটকে তারা ঘুষ গ্রহণ করে বলে জানিয়েছে।
সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=6444

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: