জেএমবির আঞ্চলিক কমান্ডারসহ ১৩ ক্যাডার গ্রেফতার

গত সোমবার রাত ১০টা থেকে শুরু করে গতকাল মঙ্গলবার ভোর পর্যনত্দ শেরপুর জেলা সদরের বিভিন্ন এলাকা থেকে জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানাসহ ১৩ জেএমবি ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঝটিকা অভিযানে নেতৃত্ব দেন শেরপুর সদর থানার ওসি মোঃ সাজ্জাদ হোসেন।

সদর থানা পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি ঢাকা ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন স্থানে গ্রেফতারকৃত জেএমবি ক্যাডারদের দেয়া তথ্য অনুযায়ী শেরপুর সদর থানা পুলিশ জেএমবির এসব সক্রিয় ক্যাডারকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো জেএমবির জামালপুর-শেরপুর অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, শেরপুর শহরের পূর্বশেরী মহলস্নার মোঃ ফজলুর রহমানের ছেলে মাসুদ রানা (২২), মিরাজ আলীর ছেলে মিন্টু মিয়া (২০), কুরবান আলীর ছেলে মোবারক আলী (২১), সিরাজ আলীর ছেলে সোহাগ মিয়া (১৭), সুরম্নজ মিয়ার ছেলে সেলিম মিয়া (২০), আশরাফ উদ্দিনের ছেলে সাখাওয়াত হোসেন সুমন (২০), মৃত চান মিয়ার ছেলে স্বপন মিয়া (১৯), আরশাদ আলীর ছেলে নাসিরম্নল আলম নাহিদ (১৯), সফর উদ্দিনের ছেলে সামছুল আরেফিন সোহেল (১৮), শহিদুল ইসলামের ছেলে আবদুর রউফ (১৮), নবীনগর মহলস্নার খলিলুর রহমানের ছেলে নজরম্নল ইসলাম (১৯), আফসার আলীর ছেলে সাইফুল ইসলাম (২১) এবং সদর উপজেলার বয়ড়া পরানপুর গ্রামের নিয়ামত আলীর ছেলে আবু হানিফ (২০)।

পুলিশের জিজ্ঞাসাবাদে আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা জানায়, বাংলাভাইয়ের ফাসির পর গাইবান্ধার মতিন মেহেদী জেএমবিকে পুনর্গঠিত করে কার্যক্রম পরিচালনা করে আসছে। তার নেতৃত্বেই তারা কাজ করে আসছিল।

গ্রেফতারকৃতদের মধ্যে আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা শেরপুর সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং অন্যরাও শেরপুরের বিভিন্ন স্কুল ও কলেজে অধ্যয়নরত বলে জানা গেছে। গ্রেফতারকৃতদের অনেক অভিভাবকই তাদের অধ্যয়নরত ছেলেরা জেএমবির সঙ্গে জড়িত শুনে বিস্ময় প্রকাশ করেছেন।

শেরপুরের পুলিশ সুপার গাজী জসিম উদ্দিন জানান, গত রবিবার টাঙ্গাইলে গ্রেফতারকৃত জেএমবি নেতা মতিন মেহেদীর কাছ থেকে শেরপুরে গ্রেফতারকৃতদের নাম ও ঠিকানা পাওয়া যায়। আঞ্চলিক কমান্ডার মাসুদকে প্রথমে গ্রেফতার করে বাকি জেএমবি ক্যাডারদের গ্রেফতার করা সম্ভব হয়। এছাড়া শেরপুরে শতাধিক নতুন জেএমবি ক্যাডার রয়েছে বলেও পুলিশ সুপার জানান। থানায় গ্রেফতারকৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদ চলছে। আজ বুধবার তাদের আদালতে পাঠানো হবে বলে জানা গেছে।

সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=6439

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: