রিমান্ড শেষে ব্যারিস্টার মওদুদ জেল হাজতে

সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদকে চারদিনের রিমান্ড শেষে গতকাল আদালতে হাজির করা হলে তাকে জেল হাজতে পাঠিয়ে দেয়া হয়। গতকাল দুপুর পৌনে ৩টায় মওদুদ আহমদকে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মহানগর হাকিম বেগম সেলিনা আক্তার শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠিয়ে দেন। উলেস্নখ্য, শুক্রবার সকালে মওদুদ আহমদকে অবৈধ মদ রাখার অভিযোগে গুলশানের নিজ বাসভবন থেকে যৌথ বাহিনী গ্রেফতার করে। পরে গুলশান থানা পুলিশ তার নামে জরম্নরি ৰমতা অধ্যাদেশে মামলা করে।

শুনানিকালে মওদুদ আহমদের আইনজীবীরা বলেন, বিদেশি রাষ্ট্রের ইন্ধন ও নির্দেশে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর রিমান্ডে নিয়ে থানায় না রেখে তাকে কোথায় রাখা হয়েছে তা কেউ জানে না। যেহেতু আসামিকে মাদক রাখার অপরাধে গ্রেফতার করা হয়েছে তাই তার নামে মাদক আইনে মামলা হওয়া উচিত, জরম্নরি ৰমতা অধ্যাদেশের আওতায় মামলা হতে পারে না।

তারা আরো বলেন, ৭০ বছর বয়স্ক মওদুদ আহমদ পাচবার এমপি ছিলেন এবং সুপৃম কোর্টের সিনিয়র আইনজীবী। তিনি পায়ের ও কোমরের ব্যথায় আক্রানত্দ। সুতরাং তার চিকিৎসার জন্য ডিভিশন দেয়া হোক। জবাবে আদালত জানায়, আসামি অসুস্থ হলে জেল কোড অনুযায়ী তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।

গ্রেফতারের পর মওদুদ আহমদকে কোথায় রাখা হয়েছিল এ ব্যাপারে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, আমি আদালতের বিচারাধীন। সুতরাং এটা বললে আমার ৰতি হবে।

মওদুদ আহমদকে আদালতে আনার সময় আদালত অঙ্গনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। তার পরনে ছিল অ্যাশ কালারের ফুলহাতা সাফারি। আদালতে তাকে বেশ বিমর্ষ দেখা যায়। তার পৰে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সানাউলস্না মিয়া, অ্যাডভোকেট মোঃ আজিজুল হক ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=6598

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: