মিরপুরে বাস চাপায় নিহত ১ বাসে আগুন রাস্তা অবরোধ

বাসের নিচে চাপা পড়ে পথচারীর মৃতু্যকে কেন্দ্র করে রাজধানীর মিরপুর শেওড়াপাড়ায় তুলকালাম কা- ঘটেছে। উত্তেজিত জনতা রাসত্দা অবরোধ করে একটি যাত্রীবাহী বাসে অগি্নসংযোগ ও চারটি গাড়ি ভাংচুর করেছে।

প্রত্যৰদশর্ী ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে মতিঝিল থেকে ছেড়ে আসা শাহ আলী পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১১-২৭৪৬) একটি যাত্রীবাহী বাস শেওড়াপাড়া বাস স্ট্যান্ডের সামনে তিনটি রিকশাকে চাপা দিলে অজ্ঞাতপরিচয় এক যাত্রী ঘটনাস্থলে মারা যায়। এর পরপরই উত্তেজিত লোকজন পুরো মিরপুর রোড অবরোধ করে। পরে লোকজন ঘাতক বাসটি ধাওয়া দিয়ে মিরপুর ১০ নাম্বার গোল চত্বরের সামনে আটক ও ভাংচুর করে।

একই সময় ভাসানটেক থেকে ছেড়ে আসা শাহ আলী পরিবহনের অন্য একটি বাস (ঢাকা মেট্রো ব-১১-২৭৪৪) পূর্ব শেওড়াপাড়া আসা মাত্র জনতা সেটিকে আটকে ভাংচুর করে। এক পর্যায়ে বাসটিতে আগুন ধরিয়ে দেয় জনতা। খবর পেয়ে পুলিশ, র্যাব ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ছুটে আসে।

তাছাড়া লোকজন আরো তিনটি বাস সামান্য ভাংচুর করে। পুলিশ ও র্যাব লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্থানীয় লোকজন প্রায় দেড় ঘণ্টা রাসত্দা অবরোধ করে রাখে বলে পুলিশের এক কর্মকর্তা জানান। অবরোধের ফলে আগারগাও ও শ্যামলী এলাকায় প্রচ- যানজটের সৃষ্টি হয়। নিহত পথচারীর বয়স ৩০ বছর। তার পরনে চেক লুঙ্গি ও শার্ট ছিল। পুলিশ সন্দেহ করছে নিহত ব্যক্তি রিকশাচালক। এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছে। তাদের পঙ্গু হসপিটালে ভর্তি করা হয়। তাদের পরিচয় জানা যায়নি।

পুলিশ জানায়, ঘাতক বাসটি আটক করা হলেও চালক বা হেলপারকে ধরা সম্ভব হয়নি। এ ব্যাপারে মিরপুর ও কাফরম্নল থানায় দুটি মামলা হয়েছে।

সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=6859

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: