৭০তম জন্মদিনে ড. কামাল হোসেন ঐকমত্যের ভিত্তিতে জাতীয় সরকার হতে পারে

ড. কামাল হোসেন বলেছেন, বর্তমান তত্ত্বাবধায়ক সরকার সংবিধান বিরোধী নয়। তবে এর মধ্যে ঐকমত্যের ভিত্তিতে জাতীয় সরকার গঠন হতে পারে। শেখ হাসিনার বিরম্নদ্ধে দুর্নীতির অভিযোগ সম্পর্কে তিনি বলেন, আমরা চাই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হোক। এ যাত্রায় হাসিনা বা খালেদা কেউই আইনের ঊধের্্ব নয়। গতকাল শুক্রবার ৭০তম জন্মদিনে ড. কামাল হোসেন সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি মুক্তিযুদ্ধ এবং দেশ গড়ার মহান রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাজউদ্দীন আহমদের ঋণ শোধ করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, লাখো শহীদের স্বপ্নের বাংলাদেশ গড়ার মাধ্যমে তাদের ঋণ শোধ করা সম্ভব।

গুলশানের স্পেকট্রা কনভেনশনে ড. কামালের জন্মদিন উপলৰে প্রীতি সম্মেলনের আয়োজন করেন ড. দেবপ্রিয় ভট্টাচার্য, ড. শাহদীন মালিক ও ব্যারিস্টার মঞ্জুর হোসেন। আবেগঘন পরিবেশে অনুষ্ঠিত এ সম্মেলনে ড. কামাল বলেন, ষাট দশকের শুরম্ন থেকে ৭১ পর্যনত্দ আমরা যা চেয়েছি তার সবই পেয়েছি। মূলত সুস্থ ও সঠিক রাজনীতির মাধ্যমে সব আদায় করে নিতে সৰম হয়েছি। এমনকি আমাদের স্বাধীনতাও। আর এ সুস্থ রাজনীতির ধারক-বাহক ছিলেন মুজিব ভাই। তার সঙ্গে ছিলেন তাজউদ্দীন ভাইসহ আরো অনেকে। আমিও এদের সঙ্গে ছিলাম।

অনুষ্ঠানের আয়োজন সম্পর্কে ড. দেবপ্রিয় বলেন, বর্তমানে আমাদের দেশে অনুকরণীয় লোকের বড্ড অভাব। অনুকরণীয় লোকদের প্রতি শ্রদ্ধা জানানোর দায়বোধ থেকেই আমরা এ অনুষ্ঠানের আয়োজন করেছি। ড. কামাল সম্পর্কে বলতে গিয়ে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল বলেন, নেতা হিসেবে আমাদের সামনে এমন সব নাম এসে যায় যারা আজ সত্যিই প্রশ্নবিদ্ধ। তাদের মধ্যে ড. কামাল হোসেন আমাদের জন্য এখনো প্রেরণা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, অ্যামবাসাডর তৌফিক আলী, আলী যাকের ও ব্র্যাকের ফজলে হোসেন আবেদ।

সম্মেলনে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন ড. আনিসুজ্জামান, এস এম শাহজাহান, তোফায়েল আহমেদ, সাইফউদ্দিন আহমেদ মানিক, ড. এম জহির, রোকেয়া আফজাল রহমান, আবুল হাসান চৌধুরী, মালেকা বেগম, সি এম শফি সামী, বিচারপতি নইমউদ্দিন আহমেদ, সাবেক অ্যামবাসাডর ওয়ালিউর রহমান, ইউএনডিপির কান্টৃ ডিরেক্টর রেনাটা লক ডেসালিয়ন, আবদুল মতিন খসরম্ন, ড. বদিউল আলম মজুমদার, আয়েশা খানম, ম. হামিদ, রেজা কিবরিয়া, ফিরোজ এম হাসান প্রমুখ।

এর আগে গতকাল সকাল ৮টায় গণফোরামের পৰ থেকে ড. কামালের ৭/সি নিউ বেইলি রোডের বাসায় জন্মদিন উদযাপন করা হয়। সকাল ৯টায় ড. কামাল জন্মদিনের প্রথম কেকটি কাটেন। এরপর অনেকেই কেক আনেন। তাই তাকে কয়েক দফায় কেক কাটতে হয়।

সকালের এ আয়োজনে উপস্থিত ছিলেন পঙ্কজ ভট্টাচার্য, হাসানুল হক ইনু, সাবেক হুইপ আবদুর রউফ, নুর আলী, সালাউদ্দিন বাদল, মেজর এম এ মান্নান, মইনউদ্দিন খান বাদল, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোঃ শামসুদ্দোহা, কমান্ডার আবদুর রউফ, শফিকুল ইসলাম বাবুল, মোসত্দফা মোহসীন মন্টু, ফজলুল কবির কাওসার, মাহী বি চৌধুরী প্রমুখ।

Source: http://www.jaijaidin.com/details.php?nid=6854

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: