বাংলাদেশ-মিয়ানমার সড়ক চুক্তি স্বাক্ষরের প্রস্তাব অনুমোদন

মিয়ানমারের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন করবে বাংলাদেশ। আগামী ২৫ মে পররাষ্ট্র উপদেষ্টার মিয়ানমার সফরকালে এ সংক্রান্তা চুক্তি স্বাক্ষর করা হবে।

গতকাল চিফ অ্যাডভাইজরের কার্যালয়ে অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের নিয়মিত বৈঠকে মিয়ানমারের সঙ্গে সড়ক যোগাযোগ স্থাপনের চুক্তি স্বাৰরের প্রসত্দাব অনুমোদন করা হয়। প্রসত্দাবিত চুক্তির আওতায় কক্সবাজারের গুনধুম থেকে মিয়ানমারের বলীবাজার পর্যনত্দ ২৫ কিলোমিটার সড়ক নির্মাণ করা হবে। এ সড়কের ২ কিলোমিটার অংশ বাংলাদেশের মধ্যে পড়বে। কেয়ারটেকার সরকারের চিফ অ্যাডভাইজর ড. ফখরম্নদ্দীন আহমদ বৈঠকে সভাপতিত্ব করেন।

এ ছাড়াও উপদেষ্টা পরিষদের বৈঠকে রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ে ১ জুলাই ৯২ তারিখের আগে নিয়োগকৃত এবং বেতনের সরকারি অংশপ্রাপ্ত শিৰক-শিৰিকাদের নির্ধারিত শিৰাগত যোগ্যতা অর্জনের শর্ত শিথিলকরণের মেয়াদ নভেম্বর ২০০৬ থেকে এক বছর বাড়ানোর প্রসত্দাব অনুমোদন করা হয়। তবে উলেস্নখিত তারিখের আগে নিয়োগকৃত প্রায় ৪৪ হাজার শিৰক-শিৰিকার মধ্যে ২০ হাজারকে ইতিমধ্যে নির্ধারিত যোগ্যতা অর্জন পরীৰায় উত্তীর্ণ হতে হবে।

উপদেষ্টা পরিষদের বৈঠকে এ ছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা সেক্টর কর্মসূচি (এইচএনপিএসপি) বাসত্দবায়নের বিভিন্ন দিকনির্দেশনা প্রণয়ন করা হয়।

তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টারা বৈঠকে অংশগ্রহণ করেন। মন্ত্রিপরিষদ সচিব, চিফ অ্যাডভাইজরের প্রেস সচিব ও সংশিস্নষ্ট মন্ত্রণালয়ের সচিবরা বৈঠকে উপস্থিত ছিলেন।
সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=6991

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: