বিএনপিতে ফিরে যাওয়া আল্লাহর ওপর নির্ভরশীল : অলি আহমদ

বিএনপির নেতৃত্বে বড়ো ধরনের পরিবর্তনের সম্ভাবনাকে রাজনীতির স্বাভাবিক প্রক্রিয়া বলে উল্লেখ করেছেন এলডিপির নির্বাহী সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ। বিএনপিতে ফিরে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, আল্লাহর সিদ্ধান্তের ওপর নির্ভর করছে তার ফিরে যাওয়া না যাওয়ার বিষয়টি। সময় আসলে সব জানাবো। সম্প্রতি বিএনপির নেতৃত্বে পরিবর্তন ও অলি আহমদের পুনরায় বিএনপিতে ফিরে যাওয়া প্রসঙ্গে বিভিন্ন মহলে যে গুঞ্জন দেখা দেয় তার পরিপ্রেক্ষিতে গতকাল শনিবার তার ডিওএইচএসের বাসায় দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। গুঞ্জন ওঠে অলি আহমদ বিএনপিতে ফিরে গিয়ে মহাসচিব বা গুরুত্বপূর্ণ পদ গ্রহণ করে বিএনপির হাল ধরতে যাচ্ছেন।

বিএনপির মহাসচিব পদ থেকে মান্নান ভুঁইয়ার অপসারণের খবর সম্পর্কে তিনি বলেন, কেউ ব্যর্থ হলে চলে যেতেই পারেন। পুরাতন নেতৃত্বের বিদায় হবে, নতুনদের আগমন ঘটবে। কে আসবে তা জানি না,তবে আসা-যাওয়ার এই প্রক্রিয়া প্রত্যেক দলের জন্যই স্বাভাবিক।

দেশের বর্তমান অবস্থাকে সাবেক কিছু রাজনৈতিক নেতৃত্বের দেউলিয়াত্বের ফসল বলে উল্লেখ করেন তিনি। জাতীয় সরকার গঠন প্রসঙ্গে তিনি বলেন, ‘কিছু বিধবারা চেষ্টা করেছিলেন রাজনীতিতে এক ধরনের সুযোগ আসবে, তারা স্বামী খুঁজে পাবেন। কিন্তু তারা জনগণের আকাঙক্ষাকে মূল্যায়ন করতে শেখেননি।
তিনি বলেন, বিতর্কে কালক্ষেপণ না করে বর্তমান সরকারের উচিৎ যতোদ্রুত সম্ভব আগে ভালো ভালো কাজগুলো শেষ করে তারপর নির্বাচন দেওয়া। বিগত ৪ বছর ধরে দেশের স্বার্থে তিনি যে সব সংস্কার দাবি করে আসছিলেন তা বাস্তবায়নের পরই নির্বাচন দিলে জনগণের দাবির মূল্যায়ন করা হবে বলে তিনি অভিমত প্রকাশ করেন। Source:ভোরের কাগজ
Date:2007-04-22

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: