এবার সপ্তাহ নয়, কয়েক দিনের মধ্যে চার্জশিট দেয়া হচ্ছে : হাসান মশহুদ চৌধুরী

দুর্নীতির সঙ্গে জড়িত থাকার সন্দেহে করা প্রথম তালিকার তিনজনের বিরম্নদ্ধে চার্জশিট দেয়ার সুপারিশ করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার সকালে কমিশন সভায় এ বিষয়ে রিপোর্ট পর্যালোচনা করে চার্জশিট দাখিল বিষয়ে সিদ্ধানত্দ নেয়া হবে।

অন্যদিকে ইনডিয়ান দুর্নীতি দমন সংস্থার সঙ্গে দুদকের পারস্পরিক সম্পর্ক উন্নয়নের বিষয়ে আলোচনা করতে দুদক চেয়ারম্যান লে. জেনারেল হাসান মশহুদ চৌধুরীর সঙ্গে দেখা করেছেন বাংলাদেশে নিযুক্ত ইনডিয়ান হাই কমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী।

কমিশন থেকে বেরিয়ে পিনাক রঞ্জন সাংবাদিকদের বলেন, আমাদের দুর্নীতি দমন সংস্থার সঙ্গে দুদকের তথ্য বিনিময় হতে পারে। এছাড়া আমাদের কাজের পদ্ধতি নিয়েও আলোচনা হয়েছে। এসব তথ্য আমাদের ওয়েবসাইটেও পাওয়া যায়।

দুদক চেয়ারম্যান হাসান মশহুদ চৌধুরী বলেন, ইনডিয়ান হাই কমিশনার আমাদের কাজের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। তাদের ভিজিলান্স কমিশন কিভাবে কাজ করছে সে বিষয়ে আলোচনায় তিনি ধারণা দেন। চার্জশিট দেয়া বিষয়ে তিনি বলেন, তদনত্দ শেষে মামলার চার্জশিট দেয়ার কাজ ত্বরান্বিত করার সব রকম চেষ্টা করা হচ্ছে। এর আগে বলা চার্জশিট বিষয়ে তার বক্তব্যকে উলেস্নখ করে তিনি বলেন, এবার সপ্তাহ নয়, আগামী কয়েকদিনের মধ্যে চার্জশিট দেয়া হচ্ছে।

জানা গেছে, আগামী ২৬ এপৃলের মধ্যে তিনটি মামলার চার্জশিট দিয়ে মামলার বিচার কাজ শুরম্ন করার উদ্যোগ নিয়েছে কমিশন। প্রথম তালিকার ৫০ জনের মধ্যে সবার আগে মামলা দায়ের করা যে তিনজনের বিষয়ে চার্জশিট দাখিলের সুপারিশ করা হচ্ছে তারা হলেন সাবেক শ্রম প্রতিমন্ত্রী আমানউলস্নাহ আমান, পরিকল্পনা প্রতিমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর ও বিমান প্রতিমন্ত্রী মীর মোঃ নাছিরউদ্দিন। এ তিন মামলায় তিন প্রতিমন্ত্রী ছাড়াও অপরাধে সহযোগিতা করার জন্য আরো দু’জনকে আসামি করা হয়। তারা হলেন আমানউলস্নাহ আমানের স্ত্রী সাবেরা আমান এবং মীর নাছিরের ছেলে মীর মোঃ হেলালউদ্দিন।
সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=7239

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: