শেখ হাসিনাকে বাদ দিয়ে কোন মেরুকরণের প্রশ্নই ওঠে নাঃ আওয়ামী লীগ

আওয়ামী লীগ সভানেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাদ দিয়ে নতুন কোন রাজনৈতিক মেরুকরণের সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার তারা সাংবাদিকদের বলেছেন, শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের নয়, জাতীয় ঐক্যের প্রতীক। দুঃসময়ে দলকে ঐক্যবদ্ধ রেখে যে পর্যায়ে তিনি টেনে এনেছেন তা তাকে বাংলাদেশের রাজনীতিতে নতুন পরিচিতি দিয়েছে। সময়ের ব্যবধানে তিনি হয়ে উঠেছেন জাতীয় ঐক্যের প্রতীক। শুধু বঙ্গবন্ধুর কন্যা হিসেবে নয়, তার দূরদৃষ্টি, সাংগঠনিক ক্ষমতা এবং আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতি দেশের মর্যাদার জন্য অতীব প্রয়োজনীয় হয়ে পড়েছে। শেখ হাসিনার এই ইমেজ অন্য কোনভাবেই ক্ষুণ্ন করা সম্ভব নয় বলে নেতৃবৃন্দ মনে করেন।

আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক মোঃ আবদুল জলিল বলেন, নেতৃত্ব নিয়ে তাদের দলে কোন সংকট নেই। শেখ হাসিনাকে বাদ দিয়ে বিকল্প কোন নেতৃত্বের কথা আমাদের চিন্তায়ই আসে না। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রায় পাঁচ বছর পর ৮১’র ১৭ মে শেখ হাসিনা দেশে ফিরে আসেন। তখন আওয়ামী লীগ চার ভাগে বিভক্ত ছিল। কিন্তু শেখ হাসিনা দলের সভানেত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর সেই বিভক্তি দূর হয়।

আবদুল জলিল বলেন, আওয়ামী লীগ সভানেত্রী দেশে ফিরে আসার জন্য উদগ্রীব। তার দেশে ফেরার ব্যাপারে সৃষ্ট প্রতিবন্ধকতা দূর করার জন্য আমরা আইনি লড়াইয়ের পাশাপাশি সরকারের সাথে কথা বলার চেষ্টা করছি। অল্পদিনের মধ্যেই তার দেশে ফিরে আসার ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

৮ মে থেকে দেশে ঘরোয়া রাজনীতি চালুর বিষয়ে নির্বাচন কমিশনের বক্তব্যকে তিনি ইতিবাচক হিসেবে উল্লেখ করে বলেন, এটা দেশের গণতন্ত্রের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। Source:দৈনিক ইত্তেফাক
Date:2007-04-25

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: