সরকার সঠিক সিদ্ধান্ত না নিলে বাংলাদেশে গণতন্ত্র হুমকিতে পড়বে

তত্ত্বাবধায়ক সরকার সঠিক সিদ্ধানত্দ না নিলে বাংলাদেশে গণতন্ত্র হুমকির মুখে পড়বে বলে আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র। মঙ্গলবার ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দৈনিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ নিয়ে এ আশঙ্কার কথা প্রকাশ করা হয় যা দেশটির পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটেও প্রকাশিত হয়েছে।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র শন ম্যাককরম্যাক বলেন, ‘বাংলাদেশের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেৰণ করা হচ্ছে। আমরা সে দেশের তত্ত্বাবধায়ক সরকারকে যত দ্রম্নত সম্ভব নির্বাচন দিতে বলেছি যাতে বাংলাদেশের জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে পরবতর্ী নেতৃত্ব নির্বাচন করতে পারে এবং ঘটে যাওয়া দুঃখজনক ঘটনাপ্রবাহ পেছনে ফেলে আসতে পারে’।

যুক্তরাষ্ট্রের মুখপাত্র আরও বলেন, ‘পরিস্থিতি এখন এমন যে তত্ত্বাবধায়ক সরকার সাবধানে এগিয়ে সঠিক সিদ্ধানত্দ নিতে না পারলে বাংলাদেশে গণতন্ত্র হুমকির মুখে পড়বে। আমরা তা চাই না’।

লন্ডনে অবস্থানরত শেখ হাসিনার সঙ্গে যুক্তরাষ্ট্র সরকারের কেউ যোগাযোগ রাখছে কিনা জানতে চাইলে ম্যাককরম্যাক বলেন, ‘আমার জানা মতে আমাদের দূতাবাস তার সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রেখে চলেছে। কয়েক মাস আগে নিকোলাস বার্নস তার সঙ্গে কথাও বলেছেন’।

ওয়াশিংটন সময় মঙ্গলবার ১২টা ৫১ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১০টা ৫১ মিনিট) ওই সংবাদ সম্মেলন শেষ হয়। তত্ত্বাবধায়ক সরকার দুনর্ীতির অভিযোগে রাজনীতিবিদদের বিরম্নদ্ধে ব্যবস্থা নেয়া শুরম্ন করার পর থেকে খালেদা জিয়া ও শেখ হাসিনাকে দেশের বাইরে পাঠিয়ে দেয়া হবে বলে গুঞ্জন শুরম্ন হয়। শেখ হাসিনা ১৫ মার্চ ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর এ গুঞ্জন আরো জোরালো হয়।
সূত্রঃ http://www.ittefaq.com/get.php?d=07/04/26/w/n_zuzxmq

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: