সাবেক ১৮ এমপি ও এক প্রতিমন্ত্রীর বিরুদ্ধে মামলা

জাতীয় পার্টি, আওয়ামী লীগ ও বিএনপির ১৮ সাবেক এমপির বিরম্নদ্ধে টেলিফোনের বকেয়া বিল পরিশোধ না করা, চাদাবাজি এবং প্রতারণা মামলা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

রংপুর প্রতিনিধি জানান, বৃহত্তর রংপুর-দিনাজপুরের আট জেলার জাতীয় পার্টি, আওয়ামী লীগ ও বিএনপির ১৮ সাবেক এমপির বিরম্নদ্ধে টেলিফোন বিল বকেয়া থাকার অভিযোগে মামলা করা হয়েছে। তাদের বকেয়া বিলের পরিমাণ রয়েছে ৩৯ লাখ টাকারও বেশি।

বগুড়া থেকে আমাদের স্টাফ রিপোর্টার জানান, বগুড়া-৭ (গাবতলী) আসনে বিএনপি দলীয় সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালুসহ ২০ জনের বিরম্নদ্ধে চাদাবাজিসহ বিভিন্ন অভিযোগে বুধবার সকালে একটি মামলা দায়ের হয়েছে। গাবতলীর মহিষাবান ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদী হয়ে প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন।

অন্য আসামিরা হলেন মহিষাবান ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ আহমেদ, আবদুলস্নাহেল বাকী, মাতলুবর রহমান, নুরম্নল ইসলাম, মোতাহার হোসেন, আবদুল বারী শাহ, রমজান আলী, রজেন্দ্র নাথ, আবুল কালাম, আবদুল গণি ফকির, আবদুল মজিদ, আবদুল গফুর, রিপন মিয়া, মোয়াজ্জেম হোসেন, শ্যামল মিয়া, সেকেন্দার আলী, জহুরম্নল ইসলাম, রোকনুজ্জামান ভেলু ও আবু শাহিন।

রংপুর অঞ্চল টিঅ্যান্ডটি রাজস্ব বিভাগ সূত্রে জানা গেছে, উত্তরাঞ্চলের আট জেলার পঞ্চম, সপ্তম ও অষ্টম জাতীয় সংসদের জাতীয় পার্টি, আওয়ামী লীগ ও বিএনপির ৩৮ সাবেক এমপির টেলিফোন বিল বকেয়া ছিল ৫২ লাখ ৩৯ হাজার ৩৬৯ টাকা। এর মধ্যে ২১ জন বিল পরিশোধ করেছেন ১৯ লাখ ২০ হাজার ৫২২ টাকা। বাকি ১৭ জন এখনো বিল পরি-শোধ করেননি। এ অভিযোগে তাদের বিরম্নদ্ধে মামলা করেছে টিঅ্যান্ডটি রাজস্ব বিভাগ।

জানা গেছে, এদের অধিকাংশ এমপিই ছিলেন জাতীয় পার্টির। তারা হলেন রংপুরের পঞ্চম সংসদের সংরৰিত মহিলা আসনের সাহিদা সরকার, বদরগঞ্জের পরিতোষ কুমার চক্রবতর্ী, সুন্দরগঞ্জের হাফিজুর রহমান, উলিপুরের আমজাদ হোসেন তালুকদার, দিনাজপুরের সতীশ চন্দ্র রায় ও পীরগঞ্জের মোখলেছুর রহমান, পঞ্চম, সপ্তম ও অষ্টম সংসদের রংপুরের আলহাজ করিম উদ্দিন ভরসা, সপ্তম সংসদের রংপুরে শরফুদ্দিন আহমেদ ঝন্টু, পঞ্চম ও সপ্তম সংসদের হাতীবান্ধার জয়নাল আবেদীন, গাইবান্ধার আবদুর রশিদ সরকার, সপ্তম সংসদের উলিপুরের শাহানাজ সরকার, নীলফামারীর আহসান আহম্মেদ, নীলফামারীর ডিমলার এন কে আলম চৌধুরী, দিনাজপুর গুড়গোলার ভারতীনন্দী, অষ্টম সংসদের পীরগঞ্জের নূর মোহাম্মদ ম-ল, ঠাকুরগাও পীরগঞ্জের মোঃ হাফিজ উদ্দিন।

রংপুর অঞ্চল টিঅ্যান্ডটি রাজস্ব বিভাগের হিসাবরৰণ অফিসার নূরম্নল ইসলাম সাংবাদিকদের জানান, সাবেক এম-পিদের কাছে টেলিফোন বকেয়া বিল আদায়ের জন্য নোটিশ দেয়া হয়। কিন্তু তারা বিল পরিশোধ না করায় তাদের বিরম্নদ্ধে মামলা করা হয়েছে।

জামালপুর প্রতিনিধি জানান, সাবেক উপমন্ত্রী ও জামালপুরের বিএনপি নেতা সিরাজুল হক এবং তার শ্যালকের বিরম্নদ্ধে অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলা করেছেন জাহানারা আক্তার নামে এক মহিলা।

জামালপুর শহীদ জিয়াউর রহমান কলেজ গভর্নিং বডির সভাপতি সিরাজুল হক ও কলেজের শিৰক আবদুলস্নাহ আল ফুয়াদ রেদুয়ান কলেজের শিৰক পদে চাকরি দেয়ার কথা বলে ১ লাখ ৬০ হাজার টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছে উলেস্নখ করে চাকরি প্রার্থী জাহানারা আক্তার মঙ্গলবার জামালপুর থানায় এ মামলা করেন।

সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=7527

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: