আল জাজিরায় ডেভিড ফ্রস্টের সঙ্গে সাক্ষাৎকার

ইউকেতে অবস্থানরত আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, একটি গণতান্ত্রিক দেশে অনির্বাচিত সরকার বেশি দিন টিকতে পারে না। সেটা জনগণের কাম্যও নয়। তিনি বলেন, দ্রুত নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত প্রতিনিধিদের হাতে ক্ষমতা ছেড়ে দেয়া উচিত। গতকাল রবিবার কাতার ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরাকে দেয়া এক সাৰাৎকারে তিনি এ কথা বলেন।

চ্যানেলটির সাংবাদিক ডেভিড ফ্রস্টের কাছে দেয়া সাৰাৎকারে শেখ হাসিনা বলেন, সরকারের ট্রান্সপারেন্সি একটি গুরম্নত্বপূর্ণ বিষয়। ট্রান্সপারেন্সি না থাকলে দুর্নীতি রোধ করা যাবে না। তাই সরকারকে প্রতিটি বিষয়েই ট্রান্সপারেন্ট হতে হবে। সাৰাৎকারে শেখ হাসিনা জানান, তিনি মে মাসের প্রথম সপ্তাহেই দেশে ফিরবেন। দেশের বিভিন্ন সেক্টরে দুর্নীতির প্রসঙ্গে প্রশ্ন করা হলে শেখ হাসিনা বলেন, ‘৭৫-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর যে সামরিক শাসন এসেছে বাংলাদেশে দুর্নীতির সূচনা তাদের হাত ধরেই। শেখ হাসিনা তার বিরম্নদ্ধে দায়েরকৃত মামলাগুলোকে মিথ্যা ও বানোয়াট উলেস্নখ করে বলেন, দেশে ফিরে আইনগতভাবেই তিনি এগুলো মোকাবেলা করবেন।

উলেস্নখ্য, গত মাসে আমেরিকার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন শেখ হাসিনা। গত সপ্তাহে তিনি দেশে ফিরে আসার আগ মুহূর্তে তার বিরম্নদ্ধে একটি চাদাবাজি ও একটি হত্যা মামলা দায়ের হয়। এরপর সরকার তার দেশে আসার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এসব প্রেৰাপটে বিশ্বের বিভিন্ন মিডিয়া বাংলাদেশের এ সাবেক প্রধানমন্ত্রীর সাৰাৎকার ও সংবাদ প্রচারে আগ্রহী হয়ে উঠে। ইতিমধ্যে বিশ্বের ৪১টি দেশের ১৮৯টির বেশি মিডিয়া (টিভি, রেডিও, অনলাইন পত্রিকা ও দৈনিক পত্রিকা) শেখ হাসিনার সংবাদ ও সাৰাৎকার প্রচার করে। তার পুত্র সজীব ওয়াজেদ জয় এসব বিশ্ব মিডিয়ার প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বিবৃতি দিয়েছেন।

সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=7947

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: