বিবিসিকে মইনুল হোসেন : ঘরোয়া রাজনীতির নিষেধাজ্ঞা এখনই তোলা হবে না

ঘরোয়া রাজনীতির ওপর থেকে নিষেধাজ্ঞা ৮ মে’র মধ্যে প্রত্যাহার করে নেয়ার সম্ভাবনা নেই বলে ইঙ্গিত দিয়েছেন আইন উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন। এর আগে নির্বাচন কমিশন থেকে বলা হয়েছিল, ৮ মে’র মধ্যে ঘরোয়া রাজনীতির ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার হতে পারে। কিন’ আইন উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন এখন বলছেন, সরকার শিগগিরই এ নিষেধাজ্ঞা প্রত্যাহারের চিন্তা করছে না। তবে সুনির্দিষ্ট সময়ও তিনি বলতে পারছেন না। রোববার বিবিসিকে তিনি বলেন, এখন এ নিষেধাজ্ঞা প্রত্যাহারের পক্ষে-বিপক্ষে বিভিন্ন রকমের মতামত তারা পাচ্ছেন। শুধু সরকার নয়, সরকারের বাইরে যারা আছেন তারাও ভিন্নমত পোষণ করছেন। তারা বলছেন, এত তাড়াতাড়ি ঘরোয়া রাজনীতির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলে দেশে অশান্ত পরিবেশ সৃষ্টি হবে। আবার তারা গণ্ডগোল শুরু করবে।

তিনি বলেন, ৮ মে’র মধ্যে নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে না। তবে সবকিছু নির্ভর করছে রাজনৈতিক পরিস্থিতির ওপর। এটা তো সত্য যে, একটা নৈরাজ্যকর দলীয় রাজনীতি থেকে বাঁচার জন্য এ পরিবর্তনটা আসছে। জনগণ সমর্থন দিচ্ছে। অতএব দলীয় রাজনৈতিক কর্মকাণ্ডের ওপর তাদের দৃষ্টি রাখতে হচ্ছে। একইভাবে ঘরোয়া রাজনীতির ওপরও দৃষ্টি রাখতে হচ্ছে। এটা তো একটা বাস্তবতা। তিনি বলেন, এ ব্যাপারে জানতে চাইলে কেউ বলে তাড়াতাড়ি নিষেধাজ্ঞা তুলে নেন, কেউ বলে আরও দেরি করেন। তবে তারা ওই নিষেধাজ্ঞা দ্রুত তুলে নেয়ার ব্যাপারে চিন্তা করছেন।
আমাদের স্টাফ রিপোর্টার জানান, আইন ও তথ্য উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন আওয়ামী লীগ এবং বিএনপির যেসব নেতা দুই নেত্রীকে বাদ দিয়ে সংস্কারের পক্ষে পরামর্শ দিয়েছিলেন তাদের নাম বলতে অস্বীকার করেন। তিনি বলেন, যারা দুই নেত্রীকে বাদ দেয়ার প্রস্তাব দিয়েছিলেন, তাদের নাম তিনি বলবেন না। Source:দৈনিক যুগান্তর
Date:2007-04-30

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: