বিতর্কিত ৫৪ বস্তা দলিলপত্র পোড়ানো হয়েছে খন্দকার মোশাররফের বিরুদ্ধে অনুসন্ধান শরু করেছে দুদক

দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্ট থাকা সন্দেহে করা ৫০ জনের দ্বিতীয় তালিকাভুক্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন। অনুসন্ধানে বেআইনি কোনো বিষয় পাওয়া গেলে তার বিরুদ্ধে নির্ধারিত সময়ের মধ্যে সম্পদের হিসাব দাখিলের নোটিশ পাঠানো হবে বলে কমিশন সূত্রে জানা গেছে।
অন্যদিকে এ তালিকার আরো ৩২ জনের বিষয়ে প্রাথমিক যাচাই-বাছাই ও অনুসন্ধান চলছে। তাদের বিষয়ে আরো কোনো আলামত পাওয়া গেলে অনুসন্ধানকারী অফিসারদের আনুষ্ঠানিক দায়িত্ব দেবে দুদক।
গতকাল সোমবার কমিশনের একজন দায়িত্বশীল অফিসার বলেছেন, সাবেক এ স্বাস্থ্যমন্ত্রীর বিরম্নদ্ধে আনুষ্ঠানিক অনুসন্ধান শুরম্ন হয়েছে। তার যাবতীয় সম্পত্তি ও অন্যান্য বিষয়ে অনুসন্ধান চালিয়ে যদি কোনো সন্দেহ থাকে তবে তাকে কমিশন নির্ধারিত নির্দিষ্ট সময়ের মধ্যে তার সম্পদের হিসাব দেয়ার নোটিশ পাঠানো হবে।

এদিকে গত ফেব্রম্নয়ারির শেষ দিকে যাচাই-বাছাই না করে দুদকের ৫৪ বসত্দা পুরনো দলিল বিক্রি করে দেয়ার পর তা নিয়ে হইচই পড়ে যায়। এ বিষয়ে গঠিত তদনত্দ কমিটির রিপোর্টের ভিত্তিতে গতকাল সোমবার ৫৪ বসত্দা কাগজপত্র পুড়িয়ে ফেলার মধ্য দিয়ে এ ঘটনার অবসান হলো।

জানা গেছে, এ নিয়ে চার সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এ কমিটি তদনত্দের পর রিপোর্ট দিয়েছে, বিতর্কিত ৫৪ বসত্দায় কমিশনের গুরম্নত্বপূর্ণ দলিল তেমন ছিল না। তবে কিছু প্রয়োজনীয় কাগজপত্র পাওয়া গেছে, যেগুলো এখন আলাদা করে রাখা হয়েছে। বাকি নথিপত্র পুরনো ও অপ্রয়োজনীয় হওয়ায় যাচাই-বাছাই করে পুড়িয়ে ফেলার সিদ্ধানত্দ হয়। গতকাল এগুলো দুদকের পাশর্্ববর্তী বিল্ডিং এনএসআই ভবন চত্বরের চুলিস্নতে পোড়ানো হয়।

কমিটির এক সদস্য সাংবাদিকদের জানিয়েছেন, যাচাই না করে ৫৪ বসত্দা নথিপত্র বিক্রি করে দেয়ার সঙ্গে সংশিস্নষ্ট ছিল যারা তাদের সতর্ক করে দেয়া হয়েছে। তবে তদনত্দে প্রথমে বিক্রি ও পরে উদ্ধার করা ৫৪ বসত্দা নথিপত্রে তেমন কোনো গুরম্নত্বপূর্ণ দলিল পাওয়া যায়নি।
সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=9143

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: