কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনা : হূদয়ের প্রতি শ্রদ্ধাঞ্জলি

জরুরি অবস্থা জারির পর শনিবার প্রথমবারের মতো দলের কেন্দ্রীয় কার্যালয়ে গেছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে কর্মরত অফিস সহকারী হূদয় কুমার সাহাকে শেষবারের মতো দেখার জন্য তিনি বেলা ১১টা ৫৪ মিনিটে সেখানে যান। ছিলেন দুপুর ১২টা পর্যন-। এ সময় তিনি হূদয়ের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।
এর আগে বেলা ১১টার দিকে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বন্ধু সিরাজুল ইসলাম চৌধুরীর বনানীর বাড়ি যান। বঙ্গবন্ধুর এই বন্ধুর পুত্র সিরাজুল মান্নান চৌধুরী শুক্রবার রাতে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে ইন-েকাল করেন (ইন্নালিল্লাহি ঃ রাজিউন)। তার বয়স হয়েছিল ৩৭ বছর। শেখ হাসিনা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন-প্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত পৌনে ৮টার দিকে দ্বিতীয় দফায় সুধা সদন থেকে বের হয়ে দলের কারারুদ্ধ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহর পিতা কাজী মাহবুবউল্লাহকে দেখতে যান। ধানমণ্ডির ২৭ নম্বর রোডের ৪০৩ নম্বর বাড়িতে ৯৩ বছর বয়সী মাহবুবউল্লাহ বর্তমানে অসুস্থ অবস্থায় শয্যাশায়ী। তিনি এই নিকটাত্মীয়র শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং রাত পৌনে ১০টা পর্যন- সেখানে অবস্থান করেন।
শেখ হাসিনার বাসভবন সুধা সদনে গতকালের নিরাপত্তা ব্যবস্থা ছিল আগের মতোই। পুলিশি জেরা এবং তিন স-রে সাজানো নিরাপত্তাবলয় অতিক্রম করে দলীয় নেতাকমর্ীরা তাদের নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তাদের মধ্যে ছিলেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কেন্দ ীয় নেতা নুরুল ইসলাম নাহিদ, নুহ উল আলম লেনিন, ড. আবদুর রাজ্জাক, এয়ার ভাইস মার্শাল (অব.) একে খন্দকার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. রুহুল হক, সাধারণ সম্পাদক ডা. ইকবাল আর্সলান প্রমুখ। শেখ হাসিনার সঙ্গে দলীয় নেতা ও শিল্পপতি কারারুদ্ধ গাজী গোলাম দস-গীরের স্ত্রীও বিকালে দেখা করেছেন।
সূত্রঃ http://jugantor.com/online/news.php?id=64012&sys=1

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: