ঘরোয়া রাজনীতির নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয় বিবেচনা করবে সরকার : মতিন

শিগগিরই ঘরোয়া রাজনীতির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়টি বিবেচনা করবে সরকার। তবে এখনো কোনো সিদ্ধানত্দ নেয়া হয়নি। যোগাযোগ উপদেষ্টা রিটায়ার্ড মেজর জেনারেল এম এ মতিন গতকাল সাংবাদিকদের এ তথ্য জানান। গত ১০ মার্চ ঘরোয়া রাজনীতির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। এর আগে গত ১১ জানুয়ারি জরম্নরি অবস্থা জারি করে দায়িত্ব নেয় বর্তমান সরকার।

সচিবালয়ে নিজ অফিসে বসে তিনি আরো বলেন, এ পর্যনত্দ বিদেশে পাচার হওয়া ২৩৭ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। ব্যবসায়ীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে এসব টাকা দেশে ফিরিয়ে আনা হয়েছে। অ্যাডভাইজরি কাউন্সিলের বৈঠকে এসব টাকা ফিরিয়ে আনার দায়িত্ব পররাষ্ট্র মন্ত্রণালয়কে দেয়া হয়েছে। কি পরিমাণ টাকা বিদেশে পাচার করা হয়েছে তা জানা যায়নি। বিদেশে পাচার করা টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

ওদিকে আটক পলিটিশিয়ান ও ব্যবসায়ী যাদের বিরম্নদ্ধে একাধিক দুনর্ীতি মামলা রয়েছে তাদের একটি করে মামলা সামনে নিয়ে সরকার অগ্রসর হচ্ছে। যেসব মামলার তথ্য-উপাত্ত বেশি সেসব মামলাই আমলে নেয়া হচ্ছে। অঘোষিত কিন্তু বৈধভাবে উপার্জন করা হয়েছে এ ধরনের টাকার বৈধতা সরকার দেবে কি না_ সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে যোগাযোগ উপদেষ্টা বলেন, তাদের সুযোগ দেয়া যেতে পারে।

সূত্রঃ http://www.jaijaidin.com/details.php?nid=10082

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: